র‌্যাব মহাপরিচালক খুরশীদ হোসেনের বিদায়ী সংবর্ধনা

4 months ago 56

র‌্যাব মহাপরিচালক (অতিরিক্ত আইজিপি, গ্রেড-১) এম খুরশীদ হোসেনের অবসরজনিত বিদায় উপলক্ষে মঙ্গলবার (৪ জুন) পুলিশ সদর দপ্তরে এক বিদায়ী সংবর্ধনার আয়োজন করা হয়।

পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এম খুরশীদ হোসেন সুদীর্ঘ ৩৩ বছরের বেশি সময়ের বর্ণাঢ্য চাকরি জীবন শেষে আজ অবসরে যাচ্ছেন।

সভাপতির বক্তব্যে আইজিপি বলেন, এম খুরশীদ হোসেন দেশ ও জনগণের কল্যাণে পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর ও সুস্থ জীবন কামনা করেন।

অনুষ্ঠানে পুলিশ কর্মকর্তা বিদায়ী কর্মকর্তার কর্ম ও ব্যক্তি জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য দেন।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এম খুরশীদ হোসেন ১৯৯১ সালের ২০ জানুয়ারি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি ডিআইজি হিসেবে রাজশাহী রেঞ্জ ও পুলিশ সদর দপ্তরে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি র‌্যাব মহাপরিচালকের দায়িত্বভার গ্রহণ করেন ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর। সরকার তার কর্মদক্ষতার স্বীকৃতি হিসেবে তাকে স্বাভাবিক অবসরের পর গত বছরের ৫ জুন থেকে চলতি বছরের ৪ জুন পর্যন্ত এক বছর র‌্যাব মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়।

টিটি/এমআরএম/জেআইএম

Read Entire Article