রাজশাহী নগর ভবন থেকে অস্ত্র ও লাঠিসোটা উদ্ধার

1 month ago 9

রাজশাহী নগর ভবন থেকে একাধিক দেশীয় অস্ত্র ও পিস্তল উদ্ধার হয়েছে। পরে সেনাবাহিনীর সদস্যদের কাছে এসব অস্ত্র হস্তান্তর করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দায়িত্বে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়করা। বুধবার (৭ আগস্ট) রাত ১০টায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালানোর সময় এসব অস্ত্র পান শিক্ষার্থীরা।

খোঁজ নিয়ে জানা যায়, পরিষ্কার করার জন্য নগর ভবনে প্রবেশ করেন শিক্ষার্থীরা। এসময় দেশি-বিদেশি বিভিন্ন ধরনের অস্ত্র উদ্ধার করেন তারা। এছাড়া নগর ভবন ও রাজশাহীর হাইটেক পার্ক থেকে লুট হওয়া রাষ্ট্রীয় সম্পদ ও অফিসের আসবাবপত্র ফিরিয়ে দিতে রাজশাহীবাসীর কাছে আহবান জানান সমন্বয়করা। তাদের আহ্বানে সাড়া দিয়ে অনেকেই আসবাবপত্র ফিরিয়ে দিতে নগর ভবন ও হাইটেক পার্কে যান। এসব আসবাবপত্র নির্দিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে দেন সমন্বয়করা।

রাজশাহী নগর ভবন থেকে অস্ত্র ও লাঠিসোটা উদ্ধার

সমন্বয়করা জানান, নগর ভবন থেকে একটি শটগান, গ্যাস গান একটি, ম্যাগাজিন দুটি, রাবার বুলেট ২৬৫ রাউন্ড ও রাইফেলের ১৪৯ রাউন্ড গুলি ও লাঠিসোটা। তারা সেনাবাহিনীর কাছে এসব অস্ত্র তুলে দেন।

এ বিষয়ে জানতে চাইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক এফআরএম ফাহিম রেজা বলেন, পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে নগর ভবন যাই। বিপুল পরিমাণ দেশীয় ও আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়। নগরভবন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। আওয়ামী সন্ত্রাসীরা রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে সন্ত্রাসী সংগঠনে রূপান্তর করেছে। আমরা দেশবাসীর উদ্দেশ্যে বলতে চাই সন্ত্রাসীরা তাদের চক্রান্ত এখনো থামায়নি। আমরা প্রত্যেকে একেকজন পাহারাদার হিসেবে দাঁড়িয়ে যাই। সন্ত্রাসীরা যাতে দেশের স্বাধীনতা নিয়ে ষড়যন্ত্র করতে না পারে আমাদের সতর্ক থাকতে হবে।

মনির হোসেন মাহিন/জেডএইচ/জেআইএম

Read Entire Article