রাজশাহীতে অস্ত্র উদ্ধারে অভিযানে নামছে যৌথবাহিনী

1 month ago 18

রাজশাহীতে ২৫৬ অস্ত্র উদ্ধারে অভিযানে নামছে যৌথবাহিনী। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে এ অভিযান শুরু হবে।

জেলার আইনশৃঙ্খলা বিষয়ক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন রাজশাহী পুলিশ সুপার মো. আনিসুজ্জামান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে অস্ত্র জমা না দেওয়ায় ১৫৮টি অস্ত্রধারণকারী ব্যক্তির বিরুদ্ধে অভিযানে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া অভিযানে রাজশাহী জেলা পুলিশের খোয়া যাওয়া গুলি ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৯৮টি অস্ত্র ও গুলি উদ্ধারে কাজ করবে যৌথবাহিনী।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, রাত ১২টার পর থেকে সেনাবাহিনী, পুলিশ, র্যাব, বিজিবি, জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে অভিযানে নামবে যৌথবাহিনী। বিভিন্ন সময় বেসামরিক অনেক ব্যক্তি লাইসেন্সভুক্ত হিসেবে অস্ত্র নিয়েছেন। সে অস্ত্র পুলিশের কাছে জমা দিতে অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় নির্দেশনা দিয়েছিল। একটি নির্দিষ্ট সময় বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু সে সময়ের মধ্যে এখনো অনেকে অস্ত্র জমা দেননি। ১৫৮টি অস্ত্র এখনো বেসামরিক নাগরিকের হাতে। যারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে নিজেদের কাছে অস্ত্র রেখেছেন এমন ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে রাজশাহীর সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির চিত্র তুলে ধরে তিনি বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের পর দীর্ঘ সময় পুলিশ কাজ করতে পারেনি। আমি রাজশাহীতে যোগদানের পর পুলিশ সদস্যদের আশ্বস্ত করেছি। জেলার প্রতিটি থানায় এখন সব কার্যক্রম চালু হয়েছে। আর যেসব পুলিশ সদস্যদের বিরুদ্ধে অভিযোগ আছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এরই মধ্যে চারটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। আমরা জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণে কাজ করতে চাই।

সাখাওয়াত হোসেন/জেডএইচ/এমএস

Read Entire Article