রাজশাহীতে ত্রিমুখী সংঘর্ষে আহত অর্ধশতাধিক

1 month ago 16

অসহযোগ আন্দোলনের দ্বিতীয় দিনে রাজশাহীতে আন্দোলনকারী, পুলিশ ও আওয়ামী লীগের মধ্যে ত্রিমুখী সংঘর্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

সোমবার (৫ জুলাই) দুপুর ১টার দিকে নগরীর স্বচ্ছ টাওয়ার মোড়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে নগরীর তালাইমারী সংলগ্ন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সামনে জড়ো হতে থাকেন আন্দোলনকারীরা। পরে দুপুর ১টার দিকে বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর স্বচ্ছ টাওয়ার মোড়ে আসেন। তারা নগরীর কুমারপাড়া মোড়ে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরাও স্বচ্ছ টাওয়ারের সামনে গেলে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। উভয়পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে অর্ধশতাধিক টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এসময় পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে আন্দোলনকারীদের ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়।

একপর্যায়ে তিন শতাধিক রাউন্ট গুলি ছোড়ে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর শক্ত প্রতিরোধের মুখে পিছু হটেন বিক্ষাভকারীরা। তারা পিছু হটে ফেরার পথে স্বচ্ছ টাওয়ার তালাইমারী রুটে আওয়ামী লীগের তিনটি কার্যালয়ে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন।

এ বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলামের বক্তব্য পাওয়া যায়নি।

এসআর/জিকেএস

Read Entire Article