রাজশাহীতে বিএনপির দুই নেতার পদত্যাগ

1 month ago 13

রাজশাহীতে সম্মতি না নিয়ে ওয়ার্ড কমিটিতে নাম দেওয়ায় পদত্যাগ করেছেন বিএনপির দুই নেতা। বুধবার (২৪ জুলাই) নগর বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগকারীরা হলেন, মাহমুদুল হক রুবেল ও হায়দার আলী। তারা উভয়ে রাজপাড়া থানার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত হন।

পৃথক পদত্যাগপত্রে তারা দাবি করেন, নগর বিএনপির সদ্য ঘোষিত ওয়ার্ড কমিটিতে তারা কোনো পদের জন্য আবেদন করেননি। সংগঠনের ঊর্ধ্বতন নেতারা তাদের মতের বিরুদ্ধে ৬ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মনোনীত করেন। বর্তমানে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকতে ইচ্ছুক নন তারা। ভবিষ্যতেও কোনো রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবেন না বলেও উল্লেখ করেন তারা।

এ ব্যাপারে মাহমুদুল হক রুবেল বলেন, বিএনপির পদ চাওয়াতো দূরের কথা কোনো দিন মিছিল-মিটিংয়েও যাইনি। আমি ব্যবসায়ী রাজনীতি করবো কেন? আর রাজনীতি করলে বিএনপি কেন করবো? পরিবারের সবাই আওয়ামী লীগ করেন। করলে আওয়ামী লীগই করবো। আমাকে ফাঁসানোর জন্যই কমিটিতে নাম দেওয়া হয়েছে।

হায়দার আলী বলেন, আমরা কোনো রাজনীতি করি না। ব্যবসা করি। কোনোদিন কোনো প্রোগ্রামেও যাইনি। কমিটিতে নাম দিয়েছে কেন জানি না। তাই পদত্যাগ করছি।

রাজশাহী নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, আমাদের অনেক লোক রয়েছে। কারো ওপর দায়িত্ব চাপিয়ে দেওয়ার মতো পরিস্থিতি নেই। তাদের জোর করে পদ চাপিয়ে দেইনি। আমাদের টিম সম্মেলন করে এগুলো করেছে। তবে তাদের কোনো পদত্যাগপত্র আমরা পাইনি।

সাখাওয়াত হোসেন/আরএইচ/এমএস

Read Entire Article