রাত পোহালেই কোপা আমেরিকার দামামা, মাঠে নামছে আর্জেন্টিনা

4 months ago 46

ফুটবলপ্রেমীদের সামনে এবার ডাবল উৎসব। একদিকে চলছে ইউরো কাপ। এরই মাঝে শুরু হচ্ছে ফুটবলের আরও এক মহাযজ্ঞ, কোপা আমেরিকা। শুক্রবার বাংলাদেশ সময় ভোরে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার ৪৮তম আসর।

যুক্তরাষ্ট্রে বসছে এবারের কোপার আসর। প্রথম দিনই মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। লিওনেল মেসির দলের প্রতিপক্ষ কানাডা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ছয়টায়।

এবারের কোপা আমেরিকাতে ১৬টি দল অংশ নিয়েছে। ৪টি গ্রুপে ভাগ করা হয়েছে ১৬ দলকে। টুর্নামেন্টের ১০৮ বছরের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার দক্ষিণ আমেরিকার বাইরে কোপা আমেরিকা অনুষ্ঠিত হতে চলেছে। ২০ জুন থেকে শুরু হতে চলা এই টুর্নামেন্টের পর্দা নামবে ১৪ জুলাই ফাইনাল দিয়ে।

কোপা আমেরিকা চলাকালীন মেসি পা দেবেন ৩৭-এ। ২৪ জুন তার জন্মদিন। ৩৭ ছুঁই ছুঁই আর্জেন্টিনার ক্যাপ্টেনকে নিয়ে মাতামাতির অন্ত নেই। তার নেতৃত্বে ১৫তম কোপা ট্রফি আর্জেন্টিনায় এসেছে গতবার। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল আর্জেন্টিনা ও উরুগুয়ে। দুটো দলই ১৫ বার করে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে। এবারও টুর্নামেন্টের ফেভারিট মেসির আর্জেন্টিনাই।

টুর্নামেন্টের অন্যতম সফল দল আর্জেন্টিনার বিপক্ষে কোপা আমেরিকায় অভিষেক হতে চলেছে কানাডার। এবারের কোপা আমেরিকা শুরু হওয়ার আগে মেসি বলেছেন, ‘আমি যতদিন ভালো অনুভব করছি, মনে করছি যে দলকে সাহায্য করতে পারব, ততদিন এটা করে যাব। এখন আমরা সকলেই ভাবছি কোপা আমেরিকাতে যেন ভালো পারফর্ম করতে পারি। আবার যেন ওই খেতাবের জন্য লড়াই করতে পারি। যেটা আমরা বরাবর করে। চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করব।’

এমএমআর/

Read Entire Article