রাশিয়ান ফেডারেশনে উচ্চশিক্ষার সুযোগ নিয়ে সেমিনার

1 hour ago 6

ঢাকার রাশিয়ান হাউস লিজেন্ড ইন্টারন্যাশনাল স্কুলে রাশিয়ান ফেডারেশন সরকারের কোটায় রাশিয়ায় উচ্চশিক্ষা লাভের সম্ভাবনা নিয়ে একটি শিক্ষামূলক সেমিনারের আয়োজন করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকার রাশিয়ান হাউজের পরিচালক পিদ্ভইচেনকভ অংশগ্রহণকারীদের রাশিয়ান ফেডারেশন সরকার কর্তৃক প্রতিষ্ঠিত কোটার মধ্যে উচ্চতর এবং কর্মমুখী শিক্ষারশিক্ষামূলক প্রোগ্রামের জন্য শিক্ষার্থী নির্বাচনের পদ্ধতি এবং অনলাইন প্ল্যাটফর্মে education-in-russia.com প্রার্থীদের দ্বারা নথি জমা দেওয়ার প্রক্রিয়া সম্পর্কে বলেন।

প্রতি বছর সারাবিশ্ব থেকে ৩০ লাখের বেশি শিক্ষার্থী রাশিয়ার বিশ্ববিদ্যালয়গুলিতে পড়াশোনা করতে আসে এবং এই সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। রাশিয়ান শিক্ষার মানের প্রতি এই স্তরের আস্থা বিদেশি শিক্ষার্থীদের মধ্যে জনপ্রিয়তার ক্ষেত্রে দেশটিকে অন্যতম নেতা করে তোলে। রাশিয়ান ফেডারেশনের উচ্চশিক্ষা ব্যবস্থায় ৭৫০ টিরও বেশি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার বিভিন্ন স্তরে ৬৫০ টিরও বেশি বিশেষত্ব রয়েছে।

অনুষ্ঠানের অংশ হিসেবে অংশগ্রহণকারীরা রাশিয়া ও রাশিয়ার শিক্ষা সম্পর্কে ভিডিও উপস্থাপনা দেখেন এবং অনলাইন প্ল্যাটফর্ম education-in-russia.com নিবন্ধন সম্পর্কিত প্রশ্নের উত্তরও দেওয়া হয়।

আইএইচআর/এমআইএইচএস/এএসএম

Read Entire Article