রাষ্ট্রীয় সম্পদ-স্থাপনা-সংখ্যালুদের রক্ষা করতে হবে: সমন্বয়ক নাহিদ

1 month ago 27

বঙ্গভবন থেকে বেরিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের পক্ষ থেকে নাহিদ বলেছেন, দেশে আইনশৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। কোনো নাশকতা লুটপাট যেন না হয় সেজন্য আমাদের ছাত্রদের সতর্ক থাকতে হবে, পাহারা দিতে হবে। আমরা ছাত্র-জনতা দেশ গঠনের মাধ্যমে নতুন যে বাংলাদেশ সেটি বিনির্মাণ করবো।

তিনি বলেন, আমাদের অবশ্যই সরকারি স্থাপনা ও রাষ্ট্রীয় যে সম্পদ, সংখ্যালঘু সম্প্রদায় রয়েছে তাদের রক্ষা করতে হবে। পুলিশ বাহিনীকে ও আইন-শৃঙ্খলা বাহিনীকে পুনর্গঠনের মাধ্যমে দ্রুত জনগণের মধ্যে শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে নিয়োগ করা হবে। আজ ছাত্ররা যে ঢাকা শহরে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব নিয়েছেন, মন্দির পাহারা দিচ্ছেন, এটিকে সবাই প্রশংসা করেছেন।

তিনি আরও বলেন, আমরা অন্তর্বর্তী সরকারের একটি প্রাথমিক তালিকা দিয়ে এসেছি যেখানে নাগরিক সমাজসহ ছাত্র প্রতিনিধিত্ব আছে। খুব অল্প সময়ের মধ্যে আমরা তালিকাটি নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ করে এটি চূড়ান্ত করা হবে। খুব দ্রুত সময়ের মধ্যে অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করা হবে।

তিন বাহিনীর প্রধান ও রাষ্ট্রপতির সঙ্গে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। রাষ্ট্রপতি অভ্যুত্থানকারীদের অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি দেশে আমরা যে অরাজকতা ও সহিংসতা দেখছি তাতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি। অভ্যুত্থানকারী ছাত্রদের প্রস্তাবিত সরকারই বাংলাদেশের দ্রুততম সময়ে ঘোষণা করা হবে।

নাহিদ বলেন, খুব দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার ঘোষণা করা হবে। এতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে এই সরকার গঠনের প্রস্তাব দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুলও এমন তথ্য জানিয়েছেন।

এএসএ/এমএসএম

Read Entire Article