রাস্তায় পড়ে থাকা শপিং ব্যাগ থেকে নবজাতক উদ্ধার

3 months ago 20

টাঙ্গাইলের বাসাইলে শপিং ব্যাগের ভেতর থেকে এক নবজাতক উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ জুলাই) রাত ১২টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে ওই নবজাতককে উদ্ধার করেন কাজী রবিন নামের এক সিএনজিচালিত অটোরিকশাচালক।

স্থানীয়রা জানান, রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে হঠাৎ কান্নার শব্দ পান। এসময় শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকটি দেখতে পান। পরে স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়ি নিয়ে যান রবিন। এরপর রাতেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যকে জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি অবগত করা হয়। এরপর ওই নবজাতকটিকে চিকিৎসার জন্য মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতকটিকে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, নবজাতকটিকে সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

আরিফ উর রহমান টগর/জেডএইচ/এএসএম

Read Entire Article