রিশাদের ঘূর্ণিতে এক ওভারেই ২ উইকেট

3 months ago 36

শুরুতে আফগানিস্তানের ব্যাটারদের উইকেট নিতে না পারলেও রানের গতি ভালোভাবেই নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হচ্ছিলেন বাংলাদেশের বোলাররা। চাপের মধ্যে রেখে ৫৯ রানে ভাঙেন উদ্বোধনী জুটি। উইকেট নিয়েছিলেন রিশাদ হোসেন। এরপর ৮৪ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটান মোস্তাফিজুর রহমান। আউট হলেন আজমতউল্লাহ ওমরজাই।

এরপর নিজের তৃতীয় ওভার বল করতে এসে এবার আরও বেশি বিধ্বংসী হলেন রিশাদ হোসেন।  এক ওভারেই নিলেন ২ উইকেট। ফেরালেন দুই মারকুটে ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ এবং গুলবাদিন নাইবকে।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান  ১৭.২ ওভারে ৪ উইকেট হারিযে ৯৩। ৪ রানে করিম জানাত এবং ১ রানে ব্যাট করছেন মোহাম্মদ নবি।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের ভালোই মোকাবেলা করতে শুরু করেছিলেন দুই আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইবরাহিম জাদরান। যদিও খুব বেশি চড়াও হতে পারছিলেন না তারা। উইকেট না পেলেও রানের গতি নিয়ন্ত্রণের মধ্যেই রেখেছিলেন বাংলাদেশের বোলাররা।

এর মাঝে শুরুতেই একটি রানআউটের সম্ভাবনা মিস হয়েছিলো। সরাসরি থ্রোতে স্ট্যাম্প ভাঙলেও রানআউট হয়নি।  এরপর সাকিব আল হাসানের বলে ক্যাচ উঠেছিলো। কিন্তু তাওহিদ হৃদয় সেই ক্যাচটি হাতের তালুতে জমিয়ে রাখতে পারেননি।

অবশেষে আফগানদের উদ্বোধনী জুটি ভাঙলেন রিশাদ হোসেন। নিজের দ্বিতীয় ওভারে এসে ইবরাহিম জাদরানকে ক্যাচ দিতে বাধ্য করেন রিশাদ। ১১তম ওভারের চতুর্থ বলে ভাঙে আফগানদের ৫৯ রানের জুটি। ২৯ বলে ১৮ রান করে আউট হন ইবরাহিম জাদরান।

জিততে পারলে সেমির সম্ভাবনা তৈরি হবে। হারলে সুপার এইট থেকে খালি হাতেই ফিরতে হবে বাংলাদেশকে। এমন সমীকরণের ম্যাচে টস জিততে পারেননি বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সেন্ট ভিনসেন্টের অ্যারোনেস ভেল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক রশিদ খান।

আইএইচএস/

Read Entire Article