রিয়ালে আপাতত ‘১০ নম্বর’ জার্সি পাচ্ছেন না এমবাপ্পে

4 months ago 48

বহুদিনের জল্পনা-কল্পনা শেষে অবশেষে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। প্যারিস সেইন্ট জার্মেইঁ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন আগেই, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর রিয়াল জানায় ফরাসি তারকা এখন তাদের। আগামী মৌসুমের শুরু থেকেই স্প্যানিশ ক্লাবটির হয়ে মাঠে নামবেন তিনি।

তবে ক্লাবটির হয়ে আপাতত পছন্দের জার্সি পাচ্ছেন না এমবাপ্পে। তাকে এখন পরতে হবে ‘৯ নম্বর’ জার্সি। ক্লাব পর্যায়ে এতদিন ‘৭ নম্বর’ ও আন্তর্জাতিক পর্যায়ে ‘১০ নম্বর’ জার্সি পরেছেন এমবাপ্পে। এই দুটির কোনোটিই আপাতত খালি নেই।

সাত নম্বর জার্সি পরেন ভিনিসিয়ুস জুনিয়র, ১০ বরাদ্দ লুকা মদ্রিচের জন্য। ভিনিসিয়ুসের সামনে এখনও লম্বা ক্যারিয়ার বাকি, মদ্রিচও এক বছরের চুক্তি বাড়িয়েছেন। তাই অন্তত আগামী মৌসুমে ৯ নম্বর জার্সিই পরতে হবে এমবাপ্পেকে।

ফ্রান্সের সংবাদ মাধ্যম লা প্যারিসিয়ান অবশ্য জানিয়েছে, তার এই জার্সি নম্বর সাময়িক সময়ের জন্য। রিয়ালের হয়ে ১০ নম্বর জার্সিটাই পরতে চান এমবাপ্পে। তবে আপাতত মদ্রিচকে সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে রিয়াল, ফরাসি তারকার চাওয়াও একই।

২০২৫-২৬ সালের দিকে এমবাপ্পেই হবেন মাদ্রিদের নতুন নম্বর টেন। লুইস ফিগো, সেদোরোফ, রিচার্ড গেলেগো ও ফ্রাঙ্ক পুসকাসের মতো তারকারা পরেছিলেন এই জার্সি। ২০০৯ সালে রিয়ালে যোগ দেওয়ার পর এমবাপ্পের মতোই ‘৯ নম্বর’ জার্সি পরতে হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোকেও। পরে তার সাত নম্বর জার্সি হয়ে গিয়েছিল ইতিহাসের অংশ।

আইএইচএস/এএসএম

Read Entire Article