রেলওয়ে মহাপরিচালক পরিচয়ে প্রতারণা, তরুণ গ্রেফতার

3 months ago 60

ফেসবুকে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের (ডিজি) নামে ভুয়া আইডি খুলে ট্রেনের টিকিট পাইয়ে দেওয়াসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩১ মে) ভোরে নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটির জুম্মাপাড়ার বাড়ি থেকে তাকে গ্রেফতার করে সৈয়দপুরে রেলওয়ে পুলিশ।

গ্রেফতার তরুণের নাম ওয়াজকুরনী ওরফে সাব্বির (২১)। তিনি ডোমার উপজেলার ভোগডাবুড়ী ইউনিয়নের চিলাহাটি বড় জুম্মাপাড়ার মো. মোস্তফার ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত আলীর নাম ও ছবি ব্যবহার করে একটি প্রতারকচক্র ফেসবুকে একটি ভুয়া আইডি খোলে। ওই আইডি থেকে ট্রেনের টিকিট পাইয়ে দেওয়াসহ নানা প্রতারণামূলক কথা বলে সাধারণ মানুষের কাছ থেকে অনলাইনে অর্থ হাতিয়ে নিচ্ছিলেন প্রতারকচক্রের সদস্যরা। ঘটনাটি নজরে আসে রেলওয়ে পুলিশের এক পুলিশ সদস্যের। পরে তিনি বিষয়টি সৈয়দপুর রেলওয়ে থানার ওসিকে জানান।

ঘটনাটির তদন্তে নামে সৈয়দপুর রেলওয়ে পুলিশ। তারা তথ্যপ্রযুক্তির সহায়তায় ভুয়া আইডি ব্যবহারকারী প্রতারক চক্রের এক সদস্যকে চিহ্নিত করতে সক্ষম হন। আজ ভোরে সৈয়দপুর রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) শফিউল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে প্রতারকচক্রের সদস্য ওয়াজকুরনী ওরফে সাব্বিরকে তার বাড়ি থেকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত রেডমি নোট ১০ লাইট মডেলের একটি অ্যান্ড্রয়েড ফোন ও একটি নকিয়া বাটন মোবাইলফোন সিমসহ জব্দ করা হয়। পরে এ ঘটনায় মামলা করেন এসআই শফিউল ইসলাম।

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম নুরুল ইসলাম জাগো নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, আসামিকে শনিবার (১ জুন) সকালে আদালতে পাঠানো হবে। প্রতারকচক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

ইব্রাহিম সুজন/এসআর/এএসএম

Read Entire Article