রেলে শূন্য পদে দ্রুত নিয়োগ: মন্ত্রী

3 months ago 44

রেলে শূন্য পদে অতি দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। রোববার (৯ জুন) জাতীয় সংসদে ৭১ বিধিতে স্বতন্ত্র সংসদ সদস্য মাহমুদ হাসান সুমনের দেওয়া নোটিশের জবাবে লিখিত বিবৃতিতে এ তথ্য জানান তিনি।

রেলমন্ত্রী জিল্লুল হাকিম জানান, স্টেশন মাস্টার চাকরি থেকে অব্যাহতি নিয়ে চলে যাওয়ায় শূন্য পদের সংখ্যা বেড়েছে। স্টেশন মাস্টারের জন্য এক হাজার ৯২৯টি মঞ্জুরি করা পদের বিপরীতে শূন্য পদ এক হাজার ১১৩টি এবং পয়েন্টম্যানে এক হাজার ৯২১ পদের মধ্যে শূন্য ৭৮৩টি। ৪১৭টি স্টেশন মাস্টারের শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অতি দ্রুত নিয়োগ কার্যক্রম শেষ করা হবে।

মন্ত্রী বলেন, যাত্রী সাধারণের আরামদায়ক ট্রেন ভ্রমণ নিশ্চিত এবং মালামাল পরিবহনের মাধ্যমে রেলওয়ের রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে অদূর ভবিষ্যতে আরও ২৬০টি ব্রডগেজ প্যাসেঞ্জার ক্যারেজ, ৪৬টি ব্রডগেজ লোকোমোটিভ, ৫০টি মিটারগেজ লোকোমোটিভ, ২৯০টি ব্রডগেজ বিএফসিটি ওয়াগন সংগ্রহ করার জন্য প্রকল্প অনুমোদনের কাজ চলমান রয়েছে।

ইঞ্জিন ও যাত্রীবাহী কোচ প্রাপ্তি সাপেক্ষে ময়মনসিংহ থেকে ঢাকাগামী একজোড়া ও ময়মনসিংহ থেকে ভৈরবগামী দুই জোড়া ট্রেন চালু করা হবে।

আইএইচআর/এমআইএইচএস/জেআইএম

Read Entire Article