রোহিত-কোহলিদের বড় অংকের অর্থ পুরস্কার দিলো বিসিসিআই

3 months ago 24

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ২০১১ সালের পর প্রথম কোনো আইসিসি ট্রফি জিতেছে ভারত। তাছাড়া দীর্ঘদিন দলের সঙ্গে থাকা রোহিত শর্মা ও বিরাট কোহলি ক্যারিয়ারের শেষ দিকে এসে একটি আইসিসি ট্রফি জয়ের জন্য দারুণভাবে মুখিয়ে ছিলেন। অবশেষে দলের স্বপ্ন পূরণের সঙ্গে নিজেদের স্বপ্নও পূরণ করলেন তারা।

গেল বছর ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপে অপরাজিত থেকে ফাইনালে উঠলেও অস্ট্রেলিয়ার কাছে হেরে হৃদয় ভেঙেছে ভারতের। গতকাল শনিবার সেই ক্ষত শুকিয়েছে রোহিত-কোহলিদের। ১৩ বছর পর শিরোপা জিতে উচ্ছ্বাসে ভাসছেন দলের ক্রিকেটাররা।

বিশ্বজয় করায় ভারতীয় দলকে ২ দশমিক ৪৫ মিলিয়ন মার্কিন ডলারের প্রাইজ মানি দিয়েছে আইসিসি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৮ কোটি ৭৫ লাখ টাকারও বেশি।

এবার রোহিত-কোহলিদের জন্য বড় অংকের অর্থ পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের জন্য ১২৫ কোটি ভারতীয় রুপির প্রাইজমানি ঘোষণা করেছে বোর্ড সেক্রেটারি জয় শাহ। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১৭৬ কোটি টাকা। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে এই ঘোষণা দেন তিনি।

পোস্টে জয় শাহ লেখেন, ‘আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ জেতার জন্য ভারতীয় দলের জন্য ১২৫ কোটি রুপির পুরস্কার ঘোষণা করতে পেরে আমি আনন্দিত। দলটি পুরো টুর্নামেন্ট জুড়ে ব্যতিক্রমী প্রতিভা, সংকল্প এবং খেলা প্রদর্শন করেছে। এই অসামান্য কৃতিত্বের জন্য সব খেলোয়াড়, কোচ এবং সহায়ক কর্মীদের অভিনন্দন।’

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে শিরোপা জিতেছিল ভারত। এবার দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের স্বাদ পেল তারা। এই বিশ্বকাপ জিতে বিরল এক রেকর্ড করেছে রোহিতরা। অপরাজিত থেকে শিরোপা জিতেছে। এর আগে আর কোনো দল অপরাজিত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি।

 

এমএইচ/

Read Entire Article