লালমনিরহাটে রাসেলস ভাইপার সন্দেহে মেরে ফেলা হলো দুটি সাপ

3 months ago 45

লালমনিরহাটের পাটগ্রামে রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া) সন্দেহে দুটি সাপ পিটিয়ে মেরে ফেলা হয়েছে। সাপ উদ্ধারে খবরে সর্বত্র জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

রোববার (২৩ জুন) রাতে পাটগ্রাম পৌর শহর ও উপজেলার জগতবেড় ইউনিয়নে রাসেলস ভাইপার সাপ সন্দেহে মেরে ফেলেছে স্থানীয়রা। সোমবার (২৪জুন) দুপুরে উপজেলা বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহমান জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, রোববার রাতে উপজেলার সেটেলমেন্ট মসজিদের পাশে একটি সাপ দেখে লাঠি দিয়ে পিটিয়ে সাপটিকে মেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল ইসলামের বাসায় নিয়ে যায় স্থানীয় লোকজন। একইদিন রাতে ইউনিয়নের টংটিংডাঙ্গা বাজারের একটি দোকানের নিচ থেকে একটি সাপকে মেরে ফেলা হয়। স্থানীয়দের দাবি দুটি সাপই বর্তমানের আলোচিত রাসেলস ভাইপার সাপ।

তবে জগতবের ইউনিয়ন পরিষদের সদস্য আলাউদ্দিন সুমন জাগো নিউজকে বলেন, টংটিংডাঙ্গা বাজারে মেরে ফেলা সাপটি রাসেলস ভাইপার সাপ নয়। আতঙ্ক হওয়ার কিছুই নেই।

বনবিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রহমান বলেন, মেরে ফেলা সাপ দুটি বিষাক্ত রাসেলস ভাইপার কি না এ ব্যাপার শতভাগ নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। সাপ দুটি মেরে ফেলার আগে দেখার সুযোগ হলে বলা যেত।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, রাসেলস ভাইপার কি না এটি নিশ্চিত করে বলতে পারছি না। সবাইকে আতঙ্কিত না হয়ে সর্তক থাকতে হবে।

রবিউল হাসান/এনআইবি/এএসএম

Read Entire Article