লুট করে পালানোর সময় ৭ জনকে ধরলো জনতা

1 month ago 17

নারায়ণণগঞ্জের বন্দরে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর টোলপ্লাজা এলাকায় লুট করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে আটক সাত জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (৯ আগস্ট) রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবিন মিয়া তাদেরকে এই কারাদণ্ড প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বন্দর উপজেলার রূপালী এলাকার সাহেব আলীর ছেলে মজিবর (৪২), মৃত ওয়ালী মিয়ার ছেলে মো. কবির (৬৫), সালেহনগর এলাকার সৈয়দ সামসুদ্দিনের ছেলে মাসুদ (৩৫), মো. বাছেদ মিয়ার ছেলে মো.মিন্টু (৩৭), আক্তার হায়দারের ছেলে মো. সুমন (৪০), নারায়ণ দত্তের ছেলে সুমন (৪৫) ও নবীগঞ্জ এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মো. রুবেল (৩০)।

এর আগে বিকেলে মাইক্রোবাসযোগে জনসাধারণের জিনিসপত্র লুট করে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন তাদেরকে আটক করে এবং মাইক্রোবাসে আগুন ধরিয়ে দেয়। পরে সেনাবাহিনীর কাছে তাদেরকে সোপর্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রবিন মিয়া বলেন, লুট করার সময় আটক সাতজনের প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক বলেন, এখনো থানাগুলোতে পুলিশের কার্যক্রম শুরু করা হয়নি। এই সুযোগে দুষ্কৃতকারীরা বল প্রয়োগ, লুট ও চুরি করছে। সুতরাং এই কারণে ভ্রাম্যমাণ আদালতের আওতায় শাস্তি দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি। যারা এই কাজ করবে তাদের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

মোবাশ্বির শ্রাবণ/এফএ/এমএস

Read Entire Article