শনিরআখড়ায় সড়ক অবরোধ, বন্ধ যান চলাচল

1 month ago 25

এক দফা দাবি আদায়ে চলছে অসহযোগ আন্দোলন। এই আন্দোলনকে ঘিরে সকাল থেকেই শনিরআখড়ায় সড়ক অবরোধ করেছে আন্দোলনকারীরা। ফলে এই সড়কে সম্পূর্ণভাবে যান চলাচল বন্ধ রয়েছে।

রোববার (৪ আগস্ট) রাজধানীর রায়েরবাগ, শনিরআখড়া, কাজলা সড়ক ঘুরে দেখা গেছে, বিভিন্ন মোড়ে মোড়ে রশি টানিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে আন্দোলনকারীরা। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। সেখানে কোন যানবাহন চলাচল করতে পারছে না। তবে যাত্রাবাড়ি মোড়ে কিছু গাড়ি চলাচল করতে দেখা গেছে।

নিরাপত্তার স্বার্থে মেয়র হানিফ ফ্লাইওভারেও যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফ্লাইওভারের প্রতিটি মুখ বন্ধ করে দেওয়া হয়েছে।

শনিরআখড়ায় সড়ক অবরোধ, বন্ধ যান চলাচল

আন্দোলনকারীরা জানান, অ্যাম্বুলেন্সসহ জরুরি কাজের যানবাহন ছেড়ে দেওয়া হচ্ছে। অন্য যানবাহন এমনকি রিকশাও আমরা ফিরিয়ে দিচ্ছি। আন্দোলন সফল করতে আমরা আমাদের মতো চেস্টা করছি।

পুলিশ বলছে, শান্তিপূর্ণ আন্দোলনে আমাদের বাধা নেই, কিন্তু সহিংসতা করলে আমরা ছাড় দেবো না। যেহেতু এখনো তারা শৃঙ্খলা ভঙ্গ করছে না তাই আমরা তাদের কর্মসূচিতে বাধা দিচ্ছি না।

যাত্রাবাড়ি এলাকায় মাদ্রাসার ছাত্রদের বিশাল মিছিল দেখা গেছে। তারা শনিরআখড়া থেকে যাত্রাবাড়ি মাদ্রাসা রোড পর্যন্ত বিক্ষোভ মিছিল করছে।

শনিরআখড়ায় সড়ক অবরোধ, বন্ধ যান চলাচল

নাম প্রকাশে অনিচ্ছুক একজন মাদরাসা ছাত্র জাগোনিউজকে বলেন, আমরা গাড়ি চলতে দিচ্ছি না। কিন্তু জরুরি প্রয়োজনের গাড়ি ছেড়ে দিচ্ছি। নইলে রিকশাও চলতে দিচ্ছি না। পুলিশ বা অন্য কেউ আমাদের সঙ্গে ঝামেলা করলে আমরা ছাড় দেবো না। কিন্তু কেউ কোন ঝামেলা না করলে আমরাও কিছু বলতে যাবো না।

এদিকে যাত্রাবাড়ি মোড়ে অবস্থান নিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আইএইচআর/এসআইটি/জেআইএম

Read Entire Article