শাইনপুকুরকে বড় ব্যবধানে হারালো শেখ জামাল

3 weeks ago 20

শুরু দেখে মনে হয়েছিল, বিকেএসপির ৩ নম্বর মাঠে রানের নহর বয়ে যাবে। শাইনপুকুরের দুই ওপেনার জিসান আলম ও তানজিদ হাসান তামিমের ব্যাটে ছিল তারই ইঙ্গিত।

শেখ জামালের রিপন মণ্ডল, রবিউল ইসলাম রবি ও মেহেদি হাসান সোহাগদের অনায়াসে উইকেটের চারিদিকে একের পর এক আক্রমনাত্মক শটস হাঁকিয়ে চার ও ছক্কার ফুলঝুরি ছুটিয়েছিলেন জিসান ও তামিম।

এই দুই তরুণ প্রথম পাওয়ার প্লেতে শাইনপুকুরের রান ১০০ পার করে দেন। ইনিংসের ১২.৩ ওভারে তানজিদ তামিম যখন ২৯ বলে ২ ছক্কা আর ৪ বাউন্ডারিতে ৩৯ রানে মেহেদি হাসান সোহাগের বলে আউট হন, তখন শাইনপুকুরের রান ১২৩। তারপরই হঠাৎ ছন্দ পতন।

জিসান আলম ৬১ বলে সমান ৮টি করে বাউন্ডারি ও ছক্কা হাঁকিয়ে ৯৮ রানে শেখ জামাল বাঁহাতি স্পিনার তাইবুর পারভেজের বলে আউট হন। এরপরই রান গতি কমে যায় শাইনপুকুরের।

১৭.৫ ওভারে জিসান যখন আউট হন, তখন শাইনপুকুরের রান ১৫৫। সেই দলটিই শেষ পর্যন্ত ২৬৪ রানে আটকে গেছে। এটুকুও হয়তো আসা সম্ভব হতো না। যদি অধিনায়ক আকবর আলী না দাঁড়াতেন।

খানিক স্লথ হলেও ৮৩ বলে ৬৪ রানের ইনিংস খেলে দলকে আড়াইশো পার করে দেন আকবর আলী। কিন্তু সে স্কোর যথেষ্ট হয়নি। ফজলে মাহমুদ রাব্বির অনবদ্য শতক আর ওপেনার সাইফ হাসানের দুর্দান্ত হাফসেঞ্চুরিতে অনায়াসে সে রান টপকে যায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

ইনফর্ম ওপেনার সাইফ হাসান ৭৫ বলে ৬৭ রানে আউট হলেও ফজলে মাহমুদ রাব্বি ১১৯ বলে ১০১ রানে অপরাজিত থাকেন সমান ৬টি করে ছক্কা ও বাউন্ডারি হাঁকিয়ে। শেষ দিকে ইয়াসির আলী রাব্বি ৪২ বলে ৪০ রানের হার না মানা ইনিংস উপহার দিলে ২২ বল আগে জয় তুলে নেয় শেখ জামাল ধানমন্ডি।

সংক্ষিপ্ত স্কোর
শাইনপুকুর: ৪৬.১ ওভারে ২৬৪/১০ (জিসান আলম ৯৮, তানজিদ তামিম ৩৯, ইরফান শুক্কুর ৯, মেহরুব ১৬, মার্শাল আইয়ুব ২, আকবর আলী ৬৪, রিশাদ হোসেন ১৯; তাইবুর পারভেজ ৩/৩৮, জিয়া ২/১৬, রবি ২/৪৬, মেহেদি হাসান সোহাগ ২/৫৬)

শেখ জামাল ধানমন্ডি: ৪৬.২ ওভারে ২৬৫/৩ (সাইফ হাসান ৬৭, সৈকত আলী ১১, ফজলে রাব্বি মাহমুদ ১০১ অপরাজিত, নুরুল হাসান সোহান ২৬, ইয়াসির আলী রাব্বি ৪০ অপরাজিত; হাসান মুরাদ ১/৩১, নাহিদ রানা ১/৬৭, মুকিদুল মুগ্ধ ১/৩৭)

ফল: শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৭ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: ফজলে মাহমুদ রাব্বি (শেখ জামাল)।

এআরবি/এমএমআর/জেআইএম

Read Entire Article