শাবিপ্রবির দুই শিক্ষার্থীর ওপর স্থানীয়দের হামলা

3 months ago 44

স্থানীয়দের হামলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুজন শিক্ষার্থী আহত হয়েছেন। রোববার (৩০ জুন) সন্ধ্যা ৬টার দিকে ক্যাম্পাসের কাছে নয়াবাজার এলাকায় ঘটে এ ঘটনা।

আহতরা হলেন- বিবিএ’র শিক্ষার্থী শাদমান শাহরিয়ার ও ইংরেজি বিভাগের তাইমুর সালেহীন তাউস। তারা উভয়ই বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের বাসিন্দা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. কামরুজ্জামান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু হলের দুজন শিক্ষার্থী নয়াবাজারে গেলে তাদের ওপর হামলা করে স্থানীয় কয়েকজন লোক। তবে কী কারণে হামলা হয়েছে এখনো সঠিকভাবে বলতে পারছি না। এ ব্যাপারে খোঁজ নিচ্ছে পুলিশ।

পূর্বে কোনো ঘটনার জেরে এ হামলা হতে পারে কি না জানতে চাইলে তিনি বলেন, কিছুদিন আগে একটি ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় আহত দুজন শিক্ষার্থীও ছিলেন। সে ঘটনার জেরেও হতে পারে। তবে তখন এর মীমাংসা করা হয়েছিল।

খোঁজ নিয়ে জানা যায়, ২৩ মে আনুমানিক রাত দেড়টার দিকে স্থানীয় দুজন লোকের সঙ্গে শাহপরান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মাঝখানে ঝামেলা হয়। সেসময় স্থানীয় ওই দুই ব্যক্তির সঙ্গে কথা কাটাকাটি হয় শাদমান শাহরিয়ার ও তাউসসহ বিশ্ববিদ্যালয়ের আরও কয়েক শিক্ষার্থীর। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও বঙ্গবন্ধু হল প্রভোস্ট বডির সদস্যদের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা করে দেওয়া হয়।

আহত শাদমান শাহরিয়ার বলেন, পরীক্ষা শেষে বিকেল ৫টার পর তাউসকে নিয়ে কিছু খাওয়ার জন্য নয়াবাজারের দিকে যাই। প্রথমে এভারেস্ট ক্যাফেতে ঢুকি। সেখানে খাবার ভালো না লাগায় নয়াবাজারের দিকে যাওয়া শুরু করি। তখন আমাদের সঙ্গে ঈদের বন্ধের আগে ঝামেলা করা ব্যক্তি রাফি ও তার সঙ্গীদের দেখতে পাই। যেহেতু তাদের সঙ্গে ঝামেলার মীমাংসা হয়ে গেছে সেহেতু আমরা এতকিছু না ভেবে হাঁটছিলাম। হঠাৎ কয়েকজন লোক এসে আমাদের ওপর হামলা শুরু করে। সেলুন থেকে ক্ষুর এনে তাউসের ওপর আঘাত করে। ফলে তার হাত জখম হয়। আমাকে তিনজন লোক ধরে রাখে এবং অপর একজন লোক পাথর দিয়ে মাথায় আঘাত করে। সঙ্গে সঙ্গে আমি মাটিতে লুটিয়ে পড়ি।

এ বিষয়ে শাবিপ্রবিতে দায়িত্বপ্রাপ্ত জালালাবাদ থানার সাব-ইন্সপেক্টর (এসআই) শারফিন মিয়া বলেন, পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটেছে। নয়াবাজার এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। যারা হামলা করেছে তাদের ব্যাপারে আমরা খোঁজ নিচ্ছি।

নাঈম আহমদ শুভ/জেডযএইচ/এমএস

Read Entire Article