শাহবাগ স্টেশন দিয়ে যাত্রীদের মেট্রোতে উঠতে বাধা

2 months ago 29

কোটাবিরোধী আন্দোলনের বাংলা ব্লকেড কর্মসূচিতে যাত্রী ও মেট্রোর নিরাপত্তায় শাহবাগ স্টেশনের চারটি গেট বন্ধ রাখা হয়েছে। অন্য স্টেশন থেকে শাহবাগ স্টেশনে যাত্রীরা নামতে পারছে। তবে শাহবাগ স্টেশনের সিঁড়ি দিয়ে কোনো যাত্রী উঠতে পারছে না। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে এই চিত্র দেখা গেছে।

সংশ্লিষ্টরা জানান, দুপুরের পর থেকেই মেট্রো রেলের বারডেম হাসপাতাল, ইন্টারকন্টিনেন্টাল হোটেল, পিজি হাসপাতাল সংশ্লিষ্ট চারটি গেট বন্ধ করে দেওয়া হয়। এতে যাত্রীদের ভোগান্তিতে পড়তে দেখা গেছে।

বিকেল ৫টার দিকে শাহবাগে কোটাবিরোধী শিক্ষার্থীরা জড়ো হন। পুলিশের ব্যারিকেড ভেঙে তারা শাহবাগ মোড়ে অবস্থান নিয়েছেন। সেখানে কোটাবিরোধী স্লোগান দিচ্ছেন তারা।

শাহবাগ স্টেশন দিয়ে যাত্রীদের মেট্রোতে উঠতে বাধা

ইন্টারকন্টিনেন্টাল হোটেল সংলগ্ন গেটের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসারকর্মী মাসুদ রানা জাগো নিউজকে বলেন, আন্দোলন চলছে। নিরাপত্তার কথা মাথায় রেখে কোনো যাত্রীকে ওপরে উঠতে দিচ্ছি না। তবে কারওয়ান বাজার থেকে যাত্রীরা উঠতে পারবে। আর এই স্টেশনে কেউ নামলে তাকে নিরাপদে বের করে দেওয়া হচ্ছে।

শাহবাগের মেট্রো স্টেশনে পুলিশ ও মেট্রো পুলিশের উপস্থিতি দেখা গেছে। শাহবাগ স্টেশনে উঠতে না পেরে যাত্রীদের কারওয়ান বাজারের দিকে চলে যেতে দেখা গেছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে যাত্রীদের ভিজতেও দেখা গেছে।

নুরুন নাহার নামের একজন যাত্রী বলেন, উত্তরা যাবো কিন্তু এই স্টেশনে উঠতে পারলাম না। অনেক অনুরোধ করেছি, গেট খুলেনি। এখন বৃষ্টিতে ভিজে কারওয়ান বাজারে যেতে হবে।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল করে ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে অবরোধ কর্মসূচি পালন করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন। গত ৭ জুলাই থেকে বাংলা ব্লকেড নামে এই কর্মসূচি শুরু হয়। প্রথম দু-দিন অর্ধদিবস অবরোধ চলার পর মঙ্গলবার একদিন বিরতি দিয়ে বুধবার সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি চলে।

এসএম/এমআইএইচএস/জিকেএস

Read Entire Article