‘শিক্ষকদের সম্মান নষ্ট করতে অপপ্রচার চালাচ্ছে স্বার্থান্বেষী মহল’

2 weeks ago 12

নীলফামারীর কিশোরগঞ্জে শিক্ষকদের লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন করেছেন উপজেলার শিক্ষক-কর্মচারীরা। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন হয়।

এসময় বক্তারা বলেন, বর্তমান পরিস্থিতিতে কিছু অসাধু ও স্বার্থান্বেষী মহল শিক্ষকদের সম্মান নষ্ট করতে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। তারা কোমলমতি শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে স্থানীয়দের দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করছেন। এতে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হওয়ার পাশাপাশি প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হচ্ছে।

বক্তারা আরও বলেন, শিক্ষকরা জাতির মেরুদণ্ড। তাদের এভাবে অসম্মান করা হচ্ছে আমরা সেটি মানতে পারছি না। অনেক শিক্ষক লাঞ্ছনা সহ্য করতে না পেরে পদত্যাগ করেছেন। যারা শিক্ষকদের পদত্যাগের মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছেন তারা নৈতিকতা ও মানবিকতা বিরোধী। স্বার্থান্বেষী মহল শিক্ষকদের পদত্যাগের দাবির নামে অসম্মান বন্ধ না করলে ক্লাস বর্জনের সিদ্ধান্ত নেওয়া হবে।

মানববন্ধনে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি গোলাম আজমের সভাপতিত্বে কালিকাপুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রেওদানুর রহমান, উত্তর দুরাকুটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল মিয়া, শিশু নিকেতন স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক রুমান ফেরদৌসসহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষকরা অংশগ্রহণ করেন।

ইব্রাহিম সুজন/জেডএইচ/এমএস

Read Entire Article