শিক্ষার্থী হত্যা মামলায় কুড়িগ্রামে দুই আ’লীগ নেতা গ্রেফতার

2 hours ago 9

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থী আশিক হত্যা মামলায় আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেফতাররা হলেন, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলে নুর তানু (৬০) ও উলিপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. আহসান হাবিব তানু (৬২)

রোববার (২৭ অক্টোবর) রাতে কুড়িগ্রাম জেলা পৌর শহরের জেলা পরিষদ মার্কেট এলাকা থেকে পুলিশ ও গোয়েন্দা সংস্থার যৌথ অভিযানে দুজনকে গ্রেফতার করা হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এতে শিক্ষার্থী আশিকুর রহমান আশিক মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় রুহল আমীন নামের এক শিক্ষার্থী বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ১০৪ জন নামীয় আসামি আর ৫০০-৬০০ জন অজ্ঞাত আসামি রয়েছে। সেই মামলার এজাহারে এই দুই নেতার নাম না থাকলেও প্রাথমিক অনুসন্ধানে আসামি হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে।

কুড়িগ্রাম সদর থানার ওসি নাজমুল আলম বলেন, শিক্ষার্থী আশিক হত্যা মামলায় তানু ও রানাকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে সোমবার আদালতে সোপর্দ করা হবে।

ফজলুল করিম ফারাজী/এফএ/জিকেএস

Read Entire Article