শিক্ষার্থী হত্যার বিচারের দাবি খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের

1 month ago 19

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে শিক্ষার্থী নিহতের ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবি করেছেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সমিতির সভাপতি অধ্যাপক ড. এস. এম. ফিরোজ, সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী সই করা এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

তাদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা। সারাদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অসদাচরণের নিন্দা জানানো এবং একই সঙ্গে এসব ঘটনার আইনি ব্যবস্থা নেওয়া। সারাদেশে নাশকতাকারীদের সঠিকভাবে চিহ্নিত করে আইনের আওতায় আনা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত দুই সপ্তাহে বিশ্ববিদ্যালয়গুলোতে ঘটে যাওয়া হামলা ও সহিংসতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র মীর মাহফুজুর রহমান মুগ্ধসহ সব শিক্ষার্থী ও অন্যান্য সবার প্রাণহানির ঘটনায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে মর্মাহত। তাদের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করছে। উক্ত ঘটনায় যে বা যারা জড়িত, সুষ্ঠু তদন্তের মাধ্যমে সবাইকে বিচারের আওতায় আনার জোর দাবি জানানোর পাশাপাশি আহত শিক্ষার্থীদের উন্নত চিকিৎসা ও দ্রুত আরোগ্য কামনা করছি।

আলমগীর হান্নান/জেডএইচ/এএসএম

Read Entire Article