শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা, অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

1 month ago 27

চাঁদপুরে কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১ আগস্ট) বিকেলে শহরের বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এর আগে বৃষ্টি উপেক্ষা করে দুপুর ৩টা থেকে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা ওই এলাকায় জড়ো হয়ে স্লোগান দেন। এসময় পুলিশ তাদের মূল সড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, কর্মসূচি চলার সময় হঠাৎ বিকেল ৫টার দিকে অতর্কিতভাবে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালান। হামলার শিকার হয়ে ও হুড়োহুড়িতে পড়ে গিয়ে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুদীপ্ত রায় বলেন, শিক্ষার্থীদের যে দাবি ছিল, তা প্রধানমন্ত্রী পূরণ করেছেন। এখনো শিক্ষার্থীরা কিছু দাবি নিয়ে সড়কে আছেন। আমরা তাদের নির্দেশনা দিয়েছি, যাতে সড়ক বন্ধ রেখে কোনো কিছু না করে। আমরা তাদের সড়ক ছেড়ে কর্মসূচি পালন করতে বলেছি।

তিনি আরও বলেন, ছাত্র আন্দোলনে এখন আর ছাত্ররা নেই। সেখানে অন্য গ্রুপ ঢুকে পড়ে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছে। তারা আন্দোলনের নামে সরকারবিরোধী স্লোগান দিয়ে উত্তেজনা পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে। এখানে হঠাৎ করেই ছাত্রদের মধ্যে ঝামেলার চেষ্টা করছিল। কিন্তু পুলিশ সদস্যরা শিক্ষার্থীদের সরিয়ে দিয়েছে।

শরীফুল ইসলাম/জেডএইচ/এএসএম

Read Entire Article