শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম

1 month ago 18

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের দাবির সঙ্গে সংহতি জানিয়ে সাতদফা দাবি উত্থাপন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

রোববার ৪ আগস্ট) দুপুরে শাবিপ্রবির সোশ্যাল সায়েন্স ভবনে এক সংবাদ সম্মেলনে প্যানেলটির নেতৃবৃন্দরা এসব দাবি তুলে ধরেন।

সম্মেলনে শিক্ষক হিসেবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি বা দফার প্রতি সবধরনের সমর্থন ও সংহতি প্রকাশ, সারাদেশে নিহত শিক্ষার্থী, সাংবাদিক ও সাধারণ জনগণের আর্থিক ক্ষতিপূরণ এবং আন্তর্জাতিক তদন্তের মাধ্যমে দায়ীদের বিচারের সম্মুখীন করা। একইসঙ্গে আহত শিক্ষক-শিক্ষার্থীদের সরকারী খরচে চিকিৎসার ব্যবস্থা করা, শাবিপ্রবির নিহত ছাত্রের পরিবারকে বিশ্ববিদ্যালয় থেকে ক্ষতিপূরণ এবং আহত সকল শিক্ষার্থীদের চিকিৎসার খরচ বহন করা, অনতিবিলম্বে হল সমূহ খুলে দিয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা আবাসনের সুযোগ করে দেয়া এবং ছাত্র সংসদের নির্বাচনের ব্যবস্থা করা, অতিদ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিয়ে শিক্ষা-কার্যক্রম চালু করা, বিশ্ববিদ্যালয় গেট থেকে পুলিশ প্রত্যাহার করা এবং গেটে শিক্ষার্থীদের সবরকমের সভা সমাবেশ করার সুযোগ করে দেওয়া এবং বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী ছাত্র মেসগুলোতে ব্লক রেড দিয়ে পুলিশী হয়রানি বন্ধ করা। এ ৭ দাবি উত্থাপন করেন প্যানেলটির সভাপতি ও গণিত বিভাগের অধ্যাপক ড. আশরাফ উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক, ফুড ইঞ্জিনিয়ার অ্যান্ডটি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোজাম্মেল হক, পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ার বিভাগের অধ্যাপক ড. শফিকুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. নিজাম উদ্দিন, জেনেটিক ইঞ্জিনিয়ার অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান ও গণিত বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান।

নাঈম আহমদ শুভ/আরএইচ/এমএস

Read Entire Article