শিবালয়ে প্রার্থীর গাড়ি লক্ষ্য করে ককটেল-গুলি ছোড়ার অভিযোগ

2 weeks ago 17

মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম খানের গাড়ি লক্ষ্য করে ককটেল ও গুলি ছোড়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আব্দুর রহিম খান।

রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে থানায় লিখিত অভিযোগ করা হয়। এর আগে গতকাল শনিবার মধ্যরাতে উপজেলার শিমুলিয়া ইউনিয়নের বিবিরাস্তি কবরস্থান এলাকায় এ হামলায় ঘটনা ঘটে।

চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম খান জানান, শনিবার রাতে শিমুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা শেষে ব্যক্তিগত গাড়ি যোগে ফিরছিলেন তিনি। উপজেলার বিবিরাস্তি এলাকায় তিনটি মোটরসাইকেল যোগে কয়েকজন দুর্বৃত্ত তার গাড়ির গতিরোধ করার চেষ্টা করেন। একই সময় পাশের কবরস্থানের পাশ থেকে আসেন আরও কয়েকজন। তারা গাড়ি লক্ষ্য করে ককটেল ও গুলি ছুড়তে থাকেন। এসময় ককটেলের আঘাতে গাড়ির পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আব্দুর রহিম খানের অভিযোগ, প্রতিপক্ষ এক চেয়ারম্যান প্রার্থীর পক্ষে তার ছেলে ও ভাতিজার নেতৃত্বে এই হামলা হয়। এ ঘটনায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান তিনি। একই সঙ্গে ভোটার ও তার কর্মী-সমর্থকদেরও নানানভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে অভিযোগ করেন এই প্রার্থী।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ. রউফ সরকার বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়। ঘটনাস্থল থেকে কয়েকটি ককটেলের আলামত সংগ্রহ করা হয়েছে। তবে কোনো গুলির খোসা পাওয়া যায়নি। এ ঘটনায় আব্দুর রহিম খান বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বি.এম খোরশেদ/কেএসআর

Read Entire Article