শিমুলের সহযোগী সাইফুল মেম্বার রিমান্ডে

3 months ago 45

এমপি আনোয়ারুল আজিম আনার হত্যার মামলায় গ্রেফতার শিমুল ভূঁইয়ার সেকেন্ড ইন কমান্ড সাইফুল আলম মেম্বারের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৩ জুন) বিকেল ৩টার দিকে বিস্ফোরক মামলায় শুনানি শেষে যশোর সদর আমলি আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মফিজুল ইসলাম।

এর আগে বুধবার (২৯ মে) যুবলীগ নেতা অধ্যাপক উদয় শংকর হত্যা মামলা ও নতুন করে করা বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে সাইফুল আলমকে আদালতে সোপর্দ করা হয়।

সাইফুল আলম যশোরের অভয়নগর উপজেলার দত্তগাতি গ্রামের আবুল কাশেম মোল্লার ছেলে।

পুলিশ জানায়, সাইফুল মেম্বার চরমপন্থি নেতা শিমুল ভূঁইয়া ওরফে আমান উল্লাহর ‘সেকেন্ড ইন কমান্ড’ হিসেবে পরিচিত। তিনি যশোরের অভয়নগর উপজেলার রাকিব, সুব্রত ও মণিরামপুর উপজেলার যুবলীগ নেতা অধ্যাপক উদয় শঙ্কর হত্যা মামলায় জড়িত। তাকে গ্রেফতার অভিযান শুরু করলে আত্মগোপনে চলে যান তিনি।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৮ মে) রাত ৯টার দিকে যশোর শহরের বাবলাতলা এলাকার আদর্শ মৎস্য খামার হ্যাচারি থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি মোবাইলফোন ও বিস্ফোরক জব্দ করা হয়। পরদিন তাকে যুবলীগ নেতা অধ্যাপক উদয় শংকর হত্যা মামলা ও নতুন করে করা বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। একইসঙ্গে জিজ্ঞাসাবাদের জন্য বিস্ফোরক মামলায় তার ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

যশোরের পুলিশ সুপার কুলায় কুমার জোয়ারদার জানান, সাম্প্রতিক সময়ে সাইফুল মেম্বার ভারতে ছিলেন। তিনি ভারতীয় নম্বর দিয়ে যোগাযোগ রক্ষা করতো। গত ২০ মে অবৈধ পথে দেশে ফেরেন। এমপি আনারের ঘটনায় তার সম্পৃক্ততা আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনার। ১৩ মে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জীভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে তাকে হত্যা করা হয়। পরে মরদেহ টুকরা টুকরা করে ট্রলি ব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেওয়া হয় বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ছয়জন গ্রেফতার হলেও মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহিন যুক্তরাষ্ট্রে পলাতক।

মিলন রহমান/এসআর/এএসএম

Read Entire Article