শুরুতেই পরপর উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ

2 hours ago 4

গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কেমন করবে বাংলাদেশ? স্বাগতিক ভারতও তাকিয়ে, তাদের তারুণ্য নির্ভর দলটি আগামীর জন্য কতটা প্রস্তুত। এমন পরিস্থিতিতে টস জিতে প্রথমে বাংলাদেশকেই ব্যাট করতে পাঠায় ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়েছে বাংলাদেশ। মাত্র ৪৩ রানে ৪ উইকেট হারিয়ে ফেলেছে টাইগাররা। ভারতীয় পেসার আর্শদিপ সিংকে সামলাতে শুরু থেকেই হিমসিম খেতে হচ্ছিলো। প্রথম বল মোকাবেলা করে বাউন্ডারি মারার পরের বলেও বড় শট খেলতে চেয়েছিলেন তিনি।

কিন্তু বল উঠে যায় সোজা উপরে রিঙ্কু সিং উইকেটের পাশে দাঁড়িয়েই সেই বলটি তালুবন্দী করে নেন। ৪ রান করে আউট হয়ে যান লিটন দাস।

পারভেজ হোসেন ইমন আশদিপের ভেতরে ঢুকতে যাওয়া বলটি বুঝতেই পারেননি। ক্রস ব্যাটে খেলেন। বল শেষ মুহূর্তে ব্যাটের নিচের কানায় লেগে চলে যায় স্ট্যাম্পে। বোল্ড হয়ে যান তিনি ৮ রানে।

এরপর নাজমুল হোসেন শান্ত এবং তাওহিদ হৃদয় মিলে চেষ্টা করেন শুরুর বিপর্যয় সামাল দেয়ার। পাওয়ার প্লের ৬ ওভার তারা কাটিয়ে দেন। বাংলাদেশ দলও ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছিলো। ২৬ রানের জুটি গড়ার পর ভেঙে গেলো এই জুটিও। ১৮ বলে ১২ রান করে আউট হন তাওহিদ হৃদয়।

মাহমুদউল্লাহ ছক্কা মারতে গিয়ে আউট হয়ে গেলেন বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়ে। মায়াঙ্ক যাদবের বলে তার ক্যাচটি ধরেন ওয়াশিংটন সুন্দর। মাত্র ১ রান করেন রিয়াদ।

এ রিপোর্ট লেখার সময় অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং মিডল অর্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাট করছিলেন। টাইগারদের রান এ সময় ৭.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৫। ১৮ রান নিয়ে নাজমুল হোসেন শান্ত এবং ১ রান নিয়ে ব্যাট করছেন জাকের আলি অনিক।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (উইকেটরক্ষক), পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ভারতীয় একাদশ

অভিষেক শর্মা, সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব (অধিনায়ক), রায়ার পরাগ, নিতিশ কুমার রেড্ডি, হার্দিক পান্ডিয়া, রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, বরুন চক্রবর্তি, মায়াঙ্ক যাদব ও আর্শদিপ সিং।

আইএইচএস/

Read Entire Article