শৃঙ্খলাভঙ্গের দায়ে চুয়াডাঙ্গায় বিএনপি সভাপতিকে অব্যাহতি

1 month ago 20

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলামকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে।

শুক্রবার (০৯ আগস্ট) রাতে চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফ জানান, বর্তমান সময়ে দেশের ক্রান্তিকালে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের শৃঙ্খলাভঙ্গের দায়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি মো. নজরুল ইসলামকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে সিনিয়র সহ-সভাপতি এম আর মুকুলকে। একই অপরাধে সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতিতে স্বাক্ষর করেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু ও সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফ।

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান খান বাবু জানান, হাট, ঘাট, বাজার, এগুলো নিয়ে কোনো কোন্দলে জড়ানো যাবে না। জেলা বিএনপির সদস্য সচিব শরীফুজ্জামান শরীফ বিষয়টি তাদের বোঝানোর পরও এসব কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তারা। হাট, বাজার ও চাঁদাবাজীতে না জড়ানোর নির্দেশনা রয়েছে। বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু সদর উপজেলা বিএনপির সভাপতি নজরুল ইসলাম দলীয় সিদ্ধান্ত না মেনে এ সকল কাজে জড়িয়ে পড়েন। তাই তাকে সভাপতি পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আর কুতুবপুর ইউনিয়ন বিএনপির কমিটি বিলুপ্ত করা হয়েছে। এ ধরনের কর্মকাণ্ডে যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

হুসাইন মালিক/এফএ/এমএস

Read Entire Article