শেখ হাসিনা এখন ভারতে পিএইচডি করছেন: রিজভী

3 days ago 5

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা দুর্নীতির জন্য ফার্স্ট ক্লাস ফার্স্ট, এখন তাকে পিএইচডি করার জন্য ভারত নিয়ে গেছে। ভারতকে এখন শেখ হাসিনা পথ দেখাবেন।

রোববার রাজধানী বাড্ডায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় ও সচেতনতা লিফলেট বিতরণ পূর্ব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, মনুষ্যত্বের পক্ষে কাজ করাটা প্রত্যেকটি রাজনৈতিক দলের কর্তব্য। স্বাধীনতার পর থেকে যদি বাকশাল না হত, জাসদের নেতাকর্মীদের যদি খুন করা না হত, সিরাজ শিকদারকে যদি হত্যা করা না হতো, সব দল নিষিদ্ধ করে একটি দল করা না হত, একটানা ১৬ বছর যদি শেখ পরিবারের একক রাজনীতি না থাকত, তবে বাংলাদেশের রাজনীতি গণতন্ত্রের ওপর ভিত্তি করেই হত। সব রাজনৈতিক দল গণতন্ত্র চর্চা করত, আর গণতন্ত্র চর্চা হলেই সে রাজনীতি হত মানব সভ্যতারও কল্যাণের।

‘ডেঙ্গুতে প্রতিদিন ৪-৫ জন করে লোক মারা যাচ্ছে ঢাকা মহানগরে, এটি যদি যুক্তরাষ্ট্রসহ উন্নত দেশে হতো তবে সেদেশে জরুরি অবস্থা জারি করতো’ বলে জানান রিজভী।

রিজভী বলেন, শেখ হাসিনা দুর্নীতির জন্য ফার্স্ট ক্লাস ফার্স্ট, এখন তাকে পিএইচডি করার জন্য ভারত নিয়ে গেছে। ভারত মনে করছে ‘আপনি (শেখ হাসিনা) বাংলাদেশের যে দুর্নীতি করে যে উন্নয়ন করেছেন, এখন সেই উন্নয়ন ভারতে করেন, ভারতকে পথ দেখান’।

আওয়ামী লীগের লোকজনদের কাছে অবৈধ অস্ত্র ও টাকা আছে, যা এখনো উদ্ধার হয়নি মন্তব্য করে বলেন, ৫ আগস্টের গণঅভ্যুত্থানের পর আমরা গণতন্ত্রের পথে হাঁটার যে সুযোগ পেয়েছি, সেদিকে বাধা দেওয়ার জন্য ওরা (আওয়ামী লীগ) নানা ধরনের ষড়যন্ত্র, চক্রান্ত করে যাচ্ছে।

এ বিষয়ে দেশবাসী ও নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানান বিএনপির এই মুখপাত্র।

কেএইচ/এমআরএম/জিকেএস

Read Entire Article