শেখ হাসিনার নামে মামলা করে বহিষ্কার কৃষকদল নেতা

1 month ago 23

ময়মনসিংহে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কৃষকদল নেতা শাহ মুহাম্মদ আলীকে প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। শাহ মুহাম্মদ আলী জেলা উত্তর কৃষকদলের সদস্য সচিব ছিলেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) কেন্দ্রীয় কৃষকদলের দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কৃষকদলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারফ হোসেনের সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে ময়মনসিংহ উত্তর জেলা শাখা কৃষকদলের সদস্য সচিব শাহ মুহাম্মদ আলীকে সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। জাতীয়তাবাদী কৃষকদলের সকল পর্যায়ের নেতাকর্মীকে তার সঙ্গে সাংগঠনিক কোনো সম্পর্ক না রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

উত্তর জেলা কৃষকদলের আহ্বায়ক আবুল বাশার আকন্দ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কৃষকদল নেতা শাহ মুহাম্মদ আলীকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতা শাহ মুহাম্মদ আলী বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করেছিলাম ২০ আগস্ট। কিন্তু দল পাশে না থাকায় এবং মামলার এজাহারে তিনজন বিএনপি নেতার নামও দেওয়া হয়। এছাড়া দলীয় লোকজন আওয়ামী লীগের লোকজনের সঙ্গে লেনদেন শুরু করে দেয়। পরে আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করেও প্রত্যাহার করেনি। কিন্তু কী কারণে আমাকে বহিষ্কার করা হলো তা বলা হয়নি, আমাকে কেন্দ্রে ডাকাও হয়নি।

গত ২০ আগস্ট আদালতে মামলার আবেদন করেন জেলা উত্তর কৃষক দলের সদস্য সচিব শাহ মুহাম্মদ আলী। ২০ জুলাই কৃষক সাইফুল ইসলাম হত্যার ঘটনা দেখিয়ে মামলাটির আবেদন করা হয়েছিল। সে মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সাবেক সংসদ সদস্য শরীফ আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমানসহ ৬৭ জনের নাম উল্লেখ করা হয়েছিল। এবং অজ্ঞাত পরিচয় আরও ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়।

আদালত উক্ত ঘটনায় আগে মামলা হয়েছে কিনা জানতে চেয়ে পাঁচদিন সময় দিয়ে ফুলপুর থানার ওসিকে নির্দেশ দেন। কিন্তু এর মধ্যে ২৫ আগস্ট বাদী আদালতে মামলা প্রত্যাহারের আবেদন করলে আদালত আবেদন আমলে নিয়ে মামলা প্রত্যাহার করে।

মঞ্জুরুল ইসলাম/এফএ/এমএস

Read Entire Article