শেবাচিম হাসপাতালে অগ্নিকাণ্ড, পুড়েছে ওষুধ-স্যালাইন

3 months ago 54

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) কিডনি ডায়ালাইসিস বিভাগের স্টোর রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ সময় রোগী ও স্বজনরা ভয়ে দিগ্বিদিক ছোটাছুটি করে ওয়ার্ড থেকে বের হয়ে যান। তবে এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও কিছু ওষুধ ও স্যালাইন পুড়ে গেছে।

মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় হাসপাতালের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ করে স্টোর রুমের কক্ষ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তখন রোগীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। অনেকেই সেসময় হাসপাতাল থেকে বেরিয়ে যান।

হাসপাতালের পরিচালক সাইফুল ইসলাম বলেন, হঠাৎ করে স্টোর রুমের ভেতরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট এ ঘটনা ঘটতে পারে। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

তিনি আরও বলেন, এ ঘটনায় উপ-পরিচালক মনিরুজ্জামান শাহীনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বরিশাল ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন, আমরা সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে সংবাদ পেয়ে দুটি ইউনিট নিয়ে ঘটনাস্থলে যাই। গিয়ে দেখি কিডনি বিভাগের ডায়ালাইসিস স্টোর রুমটি তালাবদ্ধ, তবে ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। আমরা তালা কেটে স্টোর রুম খুলে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হই।

তিনি আরও বলেন, এখানে ওষুধ, স্যালাইন রাখা ছিল। কিছু পুড়ে গেছে। বিদ্যুতের লাইনটি অনেক পুরোনো হওয়ায় শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে।

শাওন খান/ইএ

Read Entire Article