শেয়ারপ্রতি ১০০ টাকা অন্তর্বর্তী লভ্যাংশ দেবে ম্যারিকো

1 month ago 16

পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০০০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা অন্তর্বর্তী লভ্যাংশ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১০০ টাকা করে পাবেন।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভায় ২০২৪ সালের ৩০ জুন সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বুধবার (৩১ জলিাই) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে জানানো হয়েছে।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ পাওয়ার যোগ্য বিনিয়োগকারী নির্ধারণে কোম্পানিটির পরিচালনা পর্ষদ রেকর্ড ডেট নির্ধারণ করেছে আগামী ২৫ আগস্ট।

চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসের ব্যবসায় কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ৫৪ টাকা ৭৮ পয়সা। আর চলতি বছরের জুন শেষে শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩১৫ টাকা ৪২ পয়সা।

আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি মুনাফা হয় ৪২ টাকা ১৭ পয়সা। আর চলতি বছরের মার্চ শেষে শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৩৯৭ টাকা ৪৪ পয়সা। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ও সম্পদ উভয় বেড়েছে।

এদিকে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ বুধবার কোম্পানিটির শেয়ার দামের কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দাম যত খুশি বাড়তে অথবা কমতে পারবে।

এমএএস/এসএনআর/জিকেএস

Read Entire Article