শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কোটাবিরোধী বিক্ষোভ মিছিল

3 months ago 24

সরকারি চাকরিতে ২০১৮ সালের পরিপত্র বাতিল করে কোটা পদ্ধতি পুনর্বহাল সংক্রান্ত উচ্চ আদালতের রায়ের প্রতিবাদ জানিয়ে এবং সব চাকরিতে মেধাভিত্তিক নিয়োগের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২ জুলাই) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরী থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। এরপর বেগম রোকেয়া এভিনিউয়ে যানচলাচল বন্ধ করে আন্দোলন চালিয়ে যেতে থাকেন শিক্ষার্থীরা। দুপুর দেড়টার দিকে রাস্তা ছেড়ে দেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন>

এসময় শিক্ষার্থীরা আঠারোর হাতিয়ার,গর্জে উঠুক আরেকবার; উড়ছে পাখি দিচ্ছে ডাক, কোটাপ্রথা নিপাত যাক; যুদ্ধ হবে আরেকবার, করবো কোটা সংস্কার; চাকরি নয়তো বুলেট দে, বেকার হতে মুক্তি দে ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, এটা কোন ব্যক্তিগত আন্দোলন নয়, প্রতিটি শিক্ষার্থীর আন্দোলন। আজকে দেশে যে মেধাগুলো আছে সেই মেধাগুলো যদি কাজে না লাগানো যায়, মেধাগুলোর যে যোগ্য স্থানে যাওয়া উচিত সেখানে না যেতে পারে, অযোগ্য লোক যদি দেশের যোগ্য স্থানে চলে যায়, গোটা দেশ তাহলে ক্ষতিগ্রস্ত হবে। দেশের মেধা যেন দেশের কাজে লাগে, দেশ যেন সামনের দিকে এগিয়ে যায়, সেই লক্ষ্যেই এ আন্দোলন।

তাসনিম আহমেদ তানিম/এসআইটি/এএসএম

Read Entire Article