শেষ মুহূর্তে স্লোভেনিয়ার জয় কেড়ে নিলো সার্বিয়া

4 months ago 32

তুলনামূলক দুর্বল দল স্লোভেনিয়ার কাছে হেরেই যেতে বসেছিলো সার্বিয়া। কিন্তু ইনজুরি সময়ে এসে সার্বদের ইউরোয় টিকিয় রাখলেন লুকা জোভিক। স্লোভেনিয়ার নিশ্চিত জয় কেড়ে নিলো সার্বরা।

ডেনমার্কের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করায় এই ম্যাচে জিততেই হতো স্লোভেনিয়াকে ইউরোতে টিকে থাকার জন্য। কিন্তু সার্বিয়ার বিপক্ষে জেতার খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হলো স্লোভেনিয়াকে। ১-০ তে এগিয়ে থেকেও শেষ সময়ে লুকা জোভিকের গোলে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় স্লোভেনিয়াকে। আর সার্বিয়া পেলো আরো একটি লাইফলাইন।

ম্যাচের শুরু থেকে সমান তালেই খেলতে থাকে দল দুটি। ম্যাচের ৪ মিনিটে দারুণ সুযোগ পায় স্লোভেনিয়া। কিন্তু নেজদা সেরিনের শট তালুবন্দি করেন রাজকোভিক।

৮ মিনিটের মাথায় স্লোভেনিয়ার ম্লাকারের শটও রুখে দেন সার্বিয়ার গোলরক্ষক। ৩৭ মিনিটে আবারো সেই ম্লাকার বল পেয়েছিলেন ফাঁকায় কিন্তু তার শট চলে যায় গোলবারের বাইরে দিয়ে।

৩৮ মিনিটে তিমি ইলসনিকের শট গোলবারের প্রতিহত হলে কপাল পুড়ে স্লোভেনিয়ার। প্রথমার্ধের শেষ সময়ে সার্বিয়ার মিত্রোভিচের হেড একটুর জন্য গোলের দেখা পায়নি।

গোলশূন্য ড্র নিয়ে বিরতি থেকে ফিরে দু’দলই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে। ৪৭ মিনিটে মিত্রোভিচের শট তালুবন্দি করেন ওবলাক। অবশেষে সার্বিয়ার ডেডলক ভাঙেন স্লোভেনিয়ার কারনিচনিক। ইলসিনিকের বাড়ানো বলে ডান পায়ের দারুণ শটে গোল করে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। জাতীয় দলের হয়ে ৩০ ম্যাচে এটি তার দ্বিতীয় গোল।

স্লোভেনিয়া যখন জয়ের আনন্দে মাতবে ঠিক তখনই তাদের সকল স্বপ্ন ধূলিসাৎ করে দেন লুকা জোভিচ। ইনজুরি সময়ের ৫ম মিনিটে (৯০+৫) কর্নার থেকে লুকা জোভিচের দারুণ হেডে গোল করে দলকে ১-১ এ সমতায় ফিরিয়ে টুর্নামেন্টে টিকিয়ে রাখেন। এতে করে দুই দলেরই পরের রাউন্ডে ওঠার স্বপ্ন টিকে রইল।

আরআর/আইএইচএস

Read Entire Article