শৈলকূপা থানায় হামলা: মেয়রের ছেলে ৫ দিনের রিমান্ডে

3 months ago 43

ঝিনাইদহের শৈলকূপা থানায় হামলায় নেতৃত্ব দেওয়ার অভিযোগে গ্রেফতার কাজী রফিকুল আশরাফ রাজীবের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার বিকেল ৩টার দিকে শুনানি শেষে ঝিনাইদহের শৈলকূপা আমলি আদালত রিমান্ড মঞ্জুর করেন।

রাজীব শৈলকূপা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী আশরাফুল আজমের ছেলে।

মামলার তদন্ত কর্মকর্তা ও ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি মো. জুয়েল ইসলাম বলেন, শৈলকূপা থানায় হামলার ঘটনায় পৌরসভার মেয়রের ছেলে কাজী রফিকুল আশরাফ রাজীবের সম্পৃক্ততা ও নেতৃত্ব দানের সত্যতা পাওয়া যায়। ফলে বৃহস্পতিবার দুপুরে শৈলকূপা শহরের চৌরাস্তা মোড় থেকে রাজীবকে গ্রেফতার করা হয়। পরে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

আরও পড়ুন:

এর আগে ৯ জুন দুপুরে উপজেলার ধাওড়া গ্রামের স্থানীয় আওয়ামী লীগ নেতা মোস্তাক শিকদারকে একটি মামলায় গ্রেফতার করে থানা নিয়ে যায় পুলিশ। এসময় তাকে ছিনিয়ে নিতে কয়েকশ লোক থানা ঘেরাও করে ইট-পাটকেল ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুলিশসহ অন্তত ২৫ জন আহত হন। সেসময় আহতদের মধ্যে গুলিবিদ্ধ হন বেশ কয়েকজন।

পরে আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ওইদিন রাতেই ১১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরও ৫০০ জনকে আসামি করে মামলা করা হয় শৈলকূপা থানায়। পুলিশের উপ-পরিদর্শক লাল্টু রহমান মামলাটি করেন।

আব্দুল্লাহ আল মাসুদ/জেডএইচ/এমএস

Read Entire Article