শৈলকূপা থানায় হামলার নেতৃত্বে মেয়রের ছেলে: গোয়েন্দা পুলিশ

3 months ago 24

ঝিনাইদহের শৈলকূপা থানায় হামলার ঘটনায় কাজী রফিকুল আশরাফ রাজীবকে (৪০) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে উপজেলা শহরের চৌরাস্তা মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রফিকুল আশরাফ রাজীব শৈলকূপা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী আশরাফুল আজমের ছেলে।

এর আগে ৯ জুন দুপুরে উপজেলার ধাওড়া গ্রামের স্থানীয় আওয়ামী লীগ নেতা মোস্তাক শিকদারকে একটি মামলায় গ্রেফতার করে থানা নিয়ে যায় পুলিশ। এসময় তাকে ছিনিয়ে নিতে কয়েকশ লোক থানা ঘেরাও করে ইট-পাটকেল ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পুলিশসহ অন্তত ২৫ জন আহত হন। সেসময় আহতদের মধ্যে গুলিবিদ্ধ হন বেশ কয়েকজন।

পরে আহতদের ঝিনাইদহ সদর হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। ওইদিন রাতেই ১১৫ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতপরিচয় আরও ৫০০ জনকে আসামি করে মামলা করা হয় শৈলকূপা থানায়। পুলিশের উপ-পরিদর্শক লাল্টু রহমান মামলাটি করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি মো. জুয়েল ইসলাম বলেন, শুরু থেকেই মামলাটি তদন্ত করছিল গোয়েন্দা পুলিশ। তদন্তের এক পর্যায়ে থানায় হামলার ঘটনায় শৈলকূপা পৌরসভার মেয়রের ছেলে কাজী রফিকুল আশরাফ রাজীবের সম্পৃক্ততা ও নেতৃত্ব দানের সত্যতা পাওয়া যায়। ফলে তাকে গ্রেফতারে অভিযান শুরু করে গোয়েন্দা পুলিশ। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে শৈলকূপা শহরের চৌরাস্তা মোড় থেকে রাজীবকে গ্রেফতার করা হয়। তাকে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রাখা হয়েছে। মামলার বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

রাজীবের বাবা পৌর মেয়র আশরাফুল আজম মোবাইলে বলেন, থানায় হামলার ঘটনায় আমার ছেলেকে নিয়ে সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যা কথা বলছে তারা (পুলিশ)। এর কোনো প্রমাণ দেখাতে পারবে না।

তিনি আরও বলেন, আমার ছেলের নাম বলানোর জন্য এই ঘটনাকে কেন্দ্র করে যে আসামিরা প্রথমে ধরা পড়েছিলেন তাদের রিমান্ডে নিয়ে টর্চার করা হয়। এমনকি জোরপূর্বক তাদের দিয়ে আমার ছেলের নাম বলানো হয়েছে। এটা মোটেই ঠিক না।

আব্দুল্লাহ আল মাসুদ/জেডএইচ/জিকেএস

Read Entire Article