শোকজের জবাব দিলেন ফখর জামান

1 hour ago 4

ইংল্যান্ডের বিপক্ষে শেষ দুই টেস্টের স্কোয়াড থেকে বাবর আজমের বাদ পড়া নিয়ে মন্তব্য করায় ফখর জামানকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ডানহাতি ব্যাটারকে বাদ দেওয়ায় পিসিবির সমালোচনা করেছিলেন ফখর। সামাজিকে যোগাযোগমাধ্যমে এক পোস্টে বাবরকে বাদ দেওয়াকে বড় তারকা ক্রিকেটারদের অবমাননা বলে উল্লেখ করেছেন পাকিস্তানের বাঁহাতি এই ব্যাটার।

‘এক্স’-এ ফখর লিখেছিলেন, ‘বাবর আজমকে বাদ দেওয়ার বিষয়টি উদ্বেগজনক। ২০২০ থেকে ২০২৩ সাল পর্যন্ত ফর্মে না থাকলেও বিরাট কোহলিকে স্কোয়াড থেকে বাদ দেয়নি ভারত। সে সময় তার (কোহলি) গড় ছিল যথাক্রমে ১৯.৩৩, ২৮.২১ ও ২৬.৫০। যদি আমাদের প্রধান ব্যাটসম্যানকে (বাবর) দূরে সরিয়ে দেওয়ার কথা বিবেচনা করি, তাহলে এটি পুরো দলকে গভীর নেতিবাচক বার্তা পাঠাতে পারে। নিঃসন্দেহে সে (বাবর) পাকিস্তান সর্বকালের সেরা ব্যাটসম্যান। প্যানিক বোতাম এড়ানোর এখনও সময় আছে। আমাদের মূল খেলোয়াড়দের দুর্বল করার পরিবর্তে তাদের সুরক্ষার দিকে মনোনিবেশ করা উচিত।’

ফখরের এই মন্তব্যের জেরে শোকজ করে এক সপ্তাহের মধ্যে জবাব দিতে বলেছে পিসিবি। সময় মতো বোর্ডের শোকজের জবাব দিয়েছেন ফখর।

জবাবে পিসিবির প্রতি পূর্ণ সম্মান দেখান ফখর। বাঁহাতি এই ব্যাটার জানান, বন্ধুর প্রতি অকুণ্ঠ সমর্থন ও সিনিয়র ক্রিকেটারের পক্ষ অবলম্বন করে এসব কথা বলেছেন তিনি। কিন্তু পিসিবির প্রতি পূর্ণ আস্থা আছে তার।

ফখর বলেন, ‘বাবর আজম বিশ্বের সেরা ব্যাটারদের একজন। সে কারণেই আমি আমার মতামত প্রকাশ করতে বাধ্য হয়েছি। আমি বিশ্বাস করি, বাবর আজম কঠিন সময়ে একটি সুযোগ পাওয়ার যোগ্য ছিল। একজন সহযোগী খেলোয়াড় হিসাবে পিসিবির কেন্দ্রীয় চুক্তির প্রতিফলন এমনটিই হওয়া উচিত।’

৩৪ বছর বয়সী ফখর জানান, নেতৃস্থানীয় খেলোয়াড়দের সমর্থনের পক্ষে কথা বললে দল এবং পিসিবির প্রতি তার প্রতিশ্রুতি সব সময় থাকবে।

ফখর বলেন, ‘পিসিবি আমাদের প্রতিষ্ঠান এবং আমরা এটিকে সম্মান করতে থাকবো।’

এমএইচ/জিকেএস

Read Entire Article