শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত, প্রতিবাদে সড়ক অবরোধ

3 months ago 57

ফরিদপুরে মোটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিতের আদেশে ক্ষুব্ধ হয়ে উঠেছেন শ্রমিকরা। শুক্রবার (৭ জুন) এ নির্বাচন হওয়ার কথা ছিল। নির্বাচন স্থগিত হওয়ায় সড়ক অবরোধসহ ফরিদপুর থেকে সব রুটের বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে নির্বাচন স্থগিতের খবরে বিক্ষুব্ধ হয়ে ওঠেন তারা। দুপুর ৩টা থেকে বাস চলাচল বন্ধ রেখে তারা বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন।

এর আগে ঢাকা জেলা ও দায়রা জজ দ্বিতীয় শ্রম আদালতের চেয়ারম্যান মো. আব্দুল হামিদ এ স্থগিতের আদেশ দেন। মাহাবুব উদ্দিন মোল্যা নামে এক শ্রমিক নির্বাচন স্থগিতের আবেদন করেন।

সরেজমিনে দেখা যায়, শহরের নতুন বাস টার্মিনাল এলাকায় টায়ার জ্বালিয়ে শ্রমিকেরা বিক্ষোভ করেন। এসময় শহরের মধ্য দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া নতুন টার্মিনাল থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ফরিদপুর, শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত, প্রতিবাদে সড়ক অবরোধ

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, আগামীকাল আমাদের নির্বাচনের কথা ছিল। হঠাৎ দুপুরে জানতে পারি নির্বাচন স্থগিত করা হয়েছে। যতক্ষণ আমাদের নির্বাচন না দেবে ততক্ষণ আন্দোলন চলবে।

এ বিষয়ে ফরিদপুরে মোটর ওয়ার্কার্স শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জুবায়ের জাকিরের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান হাসান জাগো নিউজকে বলেন, শ্রমিকদের শান্ত করার চেষ্টা করা হচ্ছে, যেন কোনো যানমালের ক্ষয়ক্ষতি না হয়। তাদের দাবি আগামীকাল যেন নির্বাচন অনুষ্ঠিত হয়। পরিস্থিতি স্বভাবিক করতে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

এন কে বি নয়ন/এনআইবি/জেআইএম

Read Entire Article