শ্রেষ্ঠ বাঘারপাড়ার ইউএনও ও জহুরপুরের চেয়ারম্যান

4 weeks ago 22

নাগরিকদের জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে ফেব্রুয়ারি মাসে উল্লেখযোগ্য অবদান রেখে ফের যশোরের বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসেনে আরা তান্নি জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন।

এছাড়া, জহুরপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু জেলায় প্রথমবারের মতো দ্বিতীয় এবং উপজেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের অমিত্রাক্ষর সভাকক্ষে আলোচনা সভা শেষে তাদের দুজনের নাম ঘোষণা এবং সম্মাননা স্বরূপ ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।

জেলা প্রশাসন আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক রফিকুল হাসান। প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার খুলনা বিভাগীয় পরিচালক মো. হুসাইন শওকত।

অনুভূতি প্রকাশ করে জহুরপুর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিন্টু বলেন, সবার সম্মিলিত সহযোগিতায় এই প্রাপ্তি।আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। জহুরপুরকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়তে চাই।

বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) হোসেনে আরা তান্নি বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধন গুরুত্বপূর্ণ ও অপরিহার্য একটি বিষয়। জন্ম ও মৃত্যুর ৪৫ দিনের মধ্যে নিবন্ধন বাধ্যতামূলক করেছে সরকার। সেই সিদ্ধান্তকে বাস্তবায়ন করতে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার, সচিব, উদ্যোক্তা ও গ্রাম পুলিশের প্রচেষ্টা এবং অক্লান্ত পরিশ্রমে আমাদের এই সফলতা অর্জন হয়েছে। সবার সহযোগিতায় ভবিষ্যতে আমরা দেশসেরা হতে পারব।

মিলন রহমান/এমআরএম

Read Entire Article