সংখ্যালঘুদের রক্ষায় গ্রামে-গঞ্জে শিক্ষার্থীদের দাঁড়ানোর আহ্বান

1 month ago 14

গ্রামে-গঞ্জে, পাড়া-মহল্লায় সংখ্যালঘুদের রক্ষায় শিক্ষার্থীদের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ।

সোমবার (৫ আগস্ট) রাতে এক সংবাদ ব্রিফিংয়ে এ ঘোষণা দেন তিনি।

আব্দুল হান্নান মাসুদ বলেন, আমি এ দেশের ছাত্র-জনতাকে বলবো প্রতিটি জায়গায়, প্রতিটি গ্রামে-গঞ্জে, প্রতিটি পাড়া-মহল্লায় আমাদের সংখ্যালঘু ভাইবোনদের রক্ষার্থে সকলে দাঁড়িয়ে যান- যাতে কেউ ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে।

তিনি বলেন, বাংলাদেশের ছাত্র-জনতা শান্তিপূর্ণভাবে বিজয় উদযাপন করছে। প্রত্যেকটি জায়গায় ধর্মবর্ণ নির্বিশেষে সবাইকে অবস্থান নেওয়ার জন্য অনুরোধ করছি। যাতে পরাজিত শক্তি এ দেশের মানুষের ওপর নির্মম নির্যাতন চালাতে না পারে।

আরও পড়ুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই সমন্বয়ক আরও বলেন, তারা এখন মুখোশ পাল্টে সাধারণ ছাত্র-জনতার ভেতরে ঢুকে এ দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার করার অপচেষ্টা চালাচ্ছে।

গণমাধ্যমের ওপর হামলা না চালানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, গণমাধ্যমের কর্মীরা আমাদের বন্ধু। গণমাধ্যমের ওপর কোনো আক্রমণ নয়, গণমাধ্যমের ওপর কোনো হামলা নয়। গণমাধ্যম আমাদের তথ্যগুলো ধুলে ধরেছে।

মাসুদ আরও বলেন, আমি এখান থেকে বলছি, বাংলাদেশে এই মুহূর্তের পর থেকে আর কোনো আগুন জ্বলবে না। আর কোথাও কারও ওপর হামলা হবে না। আমাদের কোনো প্রতিশোধ নেই। আমরা সকলকে ক্ষমা করে দিলাম। সাধারণ ক্ষমা ঘোষণা করা হলো। যারা হত্যার সঙ্গে জড়িত ছিল তাদের দ্রুত বিচার ট্রাইব্যুনাল প্রতিষ্ঠা করে তাদের বিচার করার ব্যবস্থা আমাদের অন্তর্বর্তীকালীন সরকার যারা আছেন তারা করবেন।

বিএ/এএসএম

Read Entire Article