সংসদে মোদীর সঙ্গে রাহুলের করমর্দন

3 months ago 20

তাদের সম্পর্ক আদায়-কাঁচকলায় বললে ভুল বলা হয় না। ভারতের রাজনৈতিক প্রেক্ষাপটে দুই মেরুর মানুষ। বলা হচ্ছে বিজেপির শীর্ষ নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস নেতা তথা বিরোধী দলনেতা রাহুল গান্ধীর কথা।

সদ্য সমাপ্ত লোকসভা ভোটের প্রচারে একে অপরকে ব্যক্তিগত আক্রমনেরও নজির রয়েছে। যদিও বুধবার (২৬ জুন) সংসদের ভেতরে অন্য ছবি ধরা পড়লো। এদিন লোকসভার স্পিকার পদে নির্বাচিত হন ওম বিড়লা।

আরও পড়ুন>

নিজের আসন থেকে উঠে এসে তাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী মোদী। একইভাবে উঠে এসে ওম বিড়লাকে অভিনন্দন জানান রাহুলও। তখনই মুখোমুখি হন মোদী-রাহুল। হাসি মুখে করমর্দন করতে দেখা যায় এই দুই নেতাকে।

বুধবার বেলা ১১টার দিকে ছিল লোকসভার স্পিকার নির্বাচন। প্রায় ৪৮ বছর বাদে লোকসভার স্পিকার পদে শাসক বনাম বিরোধী জোটের লড়াই হলো। লড়াই হয় এনডিএ প্রার্থী ওম বিড়লা ও ইন্ডিয়া জোট প্রার্থী কে সুরেশের মধ্যে।

এদিন ওম বিড়লাকে স্পিকার করার জন্য লোকসভায় প্রস্তাব আনেন প্রধানমন্ত্রী। লোকসভায় ২৯২টি আসন পেয়েছে এনডিএ জোট। ইন্ডিয়া জোটের আসন সংখ্যা ২৩৪। ইন্ডিয়া জোটের প্রার্থীকে সমর্থন করেছিল মমতা ব্যানার্জীর তৃণমূল পার্টিও। শেষ পর্যন্ত ধ্বনি ভোটে জয়ী হন ওম বিড়লা।

সূত্র: এনডিটিভি

এমএসএম

 

Read Entire Article