সচিবালয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের ঈদ শুভেচ্ছা বিনিময়

4 months ago 34

ঈদুল আজহার ছুটি শেষে খুলেছে অফিস-আদালত। ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা।

বুধবার (১৯ জুন) সকাল থেকে ঈদের পর প্রথম কর্মদিবসে শুভেচ্ছা বিনিময় করেন তারা।

কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান।

সচিবালয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের ঈদ শুভেচ্ছা বিনিময়

এদিকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সচিবালয়ে মন্ত্রণালয়ের অফিস কক্ষে সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান সাক্ষাৎ করেন। এ সময় তারা ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুব কম।

ঈদের আগে গত বৃহস্পতিবার (১৩ জুন) ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শেষ কর্মদিবস। ঈদ ঘিরে গত ১৪ জুন থেকে শুরু হয়েছিল টানা পাঁচদিনের ছুটি।

ঈদ উপলক্ষে ১৬, ১৭ ও ১৮ জুন (রবি, সোম ও মঙ্গলবার) সরকারি ছুটি ছিল। তবে ঈদের ছুটির আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) দুদিন ছিল সাপ্তাহিক ছুটি। সেজন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীরা গত ১৪ থেকে ১৮ জুন পর্যন্ত ছুটি কাটিয়েছেন।

সচিবালয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের ঈদ শুভেচ্ছা বিনিময়

আজ থেকে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে নতুন সময়সূচি অনুযায়ী অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

ছুটিতে যারা দূর-দূরান্তে প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে গিয়েছেন তারা অনেকেই মঙ্গলবারের মধ্যেই কর্মস্থলে ফিরেছেন। বুধবার থেকে শুরু করেছেন অফিস। ঈদের পরে প্রথম কর্মদিবসে সচিবালয়সহ সরকারি অফিসগুলোতে ঈদের আমেজ রয়েছে। উপস্থিতিও কিছুটা কম।

সচিবালয় ঘুরে দেখা গেছে, অধিকাংশ কর্মকর্তাই ছুটি কাটাচ্ছেন। যারা এসেছেন একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছেন। অনেকে বাড়তি দুইদিন ছুটি নেওয়ায় ধারণা করা হচ্ছে, বুধ ও বৃহস্পতিবার অনেকটাই ঢিলেঢালা থাকবে সচিবালয়। আগামী রোববার থেকে পুরোদমে শুরু হবে অফিস।

আইএইচআর/জেএইচ/জিকেএস

Read Entire Article