সন্ধ্যায় মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা

4 months ago 47

টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদী। এই শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে শনিবার নয়াদিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মোদীর আমন্ত্রণে তার শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতেই প্রধানমন্ত্রীর এবারের দিল্লি সফর।

রোববার (৯ জুন) সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণ করবেন নরেন্দ্র মোদী। এ উপলক্ষে সন্ধ্যা ৭টা ১৫ মিনিট থেকে ৮টা পর্যন্ত হবে শপথগ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে যোগ দেবেন শেখ হাসিনা।

শ্রীলঙ্কা, মালদ্বীপ, ভুটান, নেপাল, মরিশাস এবং সেশেলসের শীর্ষ নেতারাও মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানে ৮ হাজার জনের বেশি বিশিষ্টজনের রেকর্ড উপস্থিতি দেখা যাবে।

ভারতের রাষ্ট্রপতি ভবনে দ্রৌপদী মুর্মু আয়োজিত ভোজসভায় যোগ দেবেন অতিথিরা। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদানের পর নরেন্দ্র মোদীর সঙ্গে ওয়ান-টু-ওয়ান বৈঠক করবেন শেখ হাসিনা।

আরও পড়ুন

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট শনিবার বেলা ১১টা ৫১ মিনিটে (স্থানীয় সময়) পালাম এয়ার ফোর্স স্টেশন, ভিভিআইপি বিমানবন্দরে অবতরণ করে।

পালাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ভারতের পররাষ্ট্র (বিদেশ) মন্ত্রণালয়ের সচিব (সিপিভি ও ওআইএ) মুক্তেশ পরদেশী, বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান।

গতকাল শনিবার সন্ধ্যায় নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে ভারতে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত নৈশভোজে যোগ দেন শেখ হাসিনা। আগামীকাল সোমবার বিকেল ৫টায় (নয়াদিল্লির সময়) ঢাকার উদ্দেশ্যে নয়াদিল্লি ত্যাগ করার কথা রয়েছে এবং ওইদিন বাংলাদেশ সময় রাত ৮টায় ঢাকা পৌঁছার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

আইএইচআর/কেএসআর/এমএস

Read Entire Article