সরকারি খাল ভরাট করে জাপা নেতার পোল্ট্রি ফার্ম

3 months ago 49

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নের ইমানের কান্দি গ্রামের সরকারি খাল ভরাট করে এতে পোল্ট্রি ফার্ম গড়ে তুলেছেন দেলোয়ার হোসেন নামে এক জাপার নেতা। অভিযুক্ত দেলোয়ার হোসেন উপজেলার সনমান্দি ইউনিয়ন জাতীয় পার্টির ৭নং ওয়ার্ডের সভাপতি।

সরেজমিনে গিয়ে জানা যায়, ইমানের কান্দি মৌজায় এসএ ১৪৯৪, ১৪৯৫ আরএস ১৮৫৭, ১৮৮৩ দাগে অবস্থিত এই সরকারি খালটি। একসময় স্থানীয়রা এই খাল দিয়ে নৌকাযোগে বাড়িতে যাতায়াত করতেন। বর্তমানে এ খালের কোনো অস্তিত্ব নেই। খাল দখলের কারণে পার্শ্ববর্তী সরকারি বাজেটের একটি ব্রিজও অকেজো হয়ে পড়েছে।

এদিকে অভিযোগ উঠেছে জাপা নেতা ওই খাল ভরাট করে গড়ে তুলেছেন পোল্ট্রি ফার্ম। খালটি বালু ভরাটের ফলে ওই এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে সাধারণ মানুষ দুর্ভোগে পড়ছেন। দ্রুত খালটি উদ্ধারের জন্য স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন স্থানীয়রা।

অভিযুক্ত জাপা নেতা দেলোয়ার হোসেন বলেন, খালটি আগে থেকে মাত্র আট ফুট চওড়া। আর আমি আমার জায়গায় বালু ভরাট করে পোল্ট্রি ফার্ম গড়েছি। এতে মানুষের সমস্যা হওয়ার প্রশ্নই ওঠে না। খাল ভরাট করে ফার্ম গড়ে তোলার যে অভিযোগ তোলা হচ্ছে তা মিথ্যা দাবি করেন তিনি।

সরকারি খাল ভরাট করে জাপা নেতার পোল্ট্রি ফার্ম

সনমান্দি ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য আলমগীর হোসেন বলেন, খাল দখল করে বালু ভরাটের বিষয়টি এলাকাবাসী আমাকে জানিয়েছেন। বিষয়টি ইউএনওকে অবগত করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা তিনি নেবেন।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা সালেহা নূর বলেন, এখানে নতুন যোগদান করেছি। তদন্ত করে এমন অভিযোগের সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, খাল দখলের বিষয়ে এমন কোনো অভিযোগ পাইনি। তদন্ত করে খাল দখলের প্রমাণ পেলে দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এএসএম

Read Entire Article