সরকারি মেডিকেল কলেজের ১৬ শিক্ষক বদলি

1 month ago 28

সারাদেশের একাধিক মেডিকেল কলেজের ১৬ শিক্ষককে বিভিন্ন প্রতিষ্ঠানে বদলি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। রোববার (২৮ জুলাই) বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হয়েছেন এসব চিকিৎসক। বিধি অনুযায়ী তারা আগামী সাত কর্ম দিবসের মধ্যে নতুন প্রতিষ্ঠানে যোগদান করবেন। বদলি করা শিক্ষকদের মধ্যে পাঁচজন ঢাকা মেডিকেল কলেজের।

এর আগে গত ২৪, ২৫ ও ২৮ জুলাই প্রকাশিত এসব প্রজ্ঞাপনে সই করেছেন মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল শাখার উপ-সচিব দূর-রে-শাহ্ওয়াজ।

ঢামেকের ৫ জন হলেন-প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. রিজওয়ানা রহমান খান, সাইক্রিয়াট্রি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুর আহমেদ গিয়াস উদ্দিন, স্পাইন সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল ইসলাম আকন, ভাইরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নুসরাত সুলতানা ও সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. নাঈম দেওয়ান।

প্রজ্ঞাপন অনুযায়ী, ডা. রিজওয়ানা রহমান খানকে গত ২৪ জুলাই সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে বদলি করা হয়েছে। ডা. নুর আহমেদ গিয়াস উদ্দিনকে নেত্রকোনা মেডিকেল কলেজ বদলি করা হয়েছে। সাইক্রিয়াট্রির এই চিকিৎসক সেখানে বদলি হয়েছেন কার্ডিওলজি অ্যান্ড সিসিইউ পদের বিপরীতে। সার্জারি বিভাগের চিকিৎসক ডা. মো. নাঈম দেওয়ান বদলি হয়েছেন পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গ্যাস্ট্রোঅ্যান্টারোলজি পদের বিপরীতে।

ডা. মো. শহীদুল ইসলাম আকনকে সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজে বদলি করা হয়েছে। স্পাইন সার্জারি বিভাগের এই সহযোগী অধ্যাপককে বায়োকেমিস্ট্রি পদের বিপরীতে বদলি করা হয়েছে। আর ডা. নুসরাত সুলতানাকে বদলি করা হয়েছে নীলফামারী মেডিকেল কলেজে। ঢামেকের ভাইরোলজি বিভাগের এই সহযোগী অধ্যাপককে বদলি করা হয়েছে নেফ্রোলজি বিভাগের সহকারী অধ্যাপক পদের বিপরীতে।

অন্যদিকে ঢামেকে বদলি হয়েছেন জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক ডা. উত্তম কর্মকার। ইউরোলজি বিভাগের এই চিকিৎসককে পদায়ন করা হয়েছে নিউরোট্রমা সার্জারি পদের বিপরীতে।

এছাড়া ঢামেকে আরও বদলি হয়েছেন রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. গাজী মোহাম্মদ সালাহউদ্দিন, সাইকিয়াট্রি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. রশিদুল হক ও কক্সবাজার মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শরীফ মুশফেকুর রহমান।

গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. অসীম কুমার সাহাকে নোয়াখালীর আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজের ফিজিওলজি পদের বিপরীতে বদলি করা হয়েছে। যশোর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (সার্জারি) ডা. মো. আহসান হাবীবকে বদলি করা হয়েছে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে।

ময়মনসিংহ মেডিকেল কলেজের নিওনেটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আ ন ম নূরুল হককে কুমিল্লা মেডিকেল কলেজের নিউরো মেডিসিন পদের বিপরীতে বদলি করা হয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ত্রিদ্বীপ কান্তি বর্মনকে ময়মনসিংহ মেডিকেলে ও গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. খন্দকার মো. সোহেল উল্লাহকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে বদলি করা হয়েছে।

এছাড়া নওগাঁ মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের প্রভাষক ডা. মো. যোবায়ের আল আমীনকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ধামাইরহাটের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) এবং কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. মো. আমিনুল ইসলামকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে জেলার পত্নীতলার মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুলে (ম্যাটস) পদায়ন করা হয়েছে।

এএএম/এমআইএইচএস/এমএস

Read Entire Article