সহিংসতা রুখে দেওয়ার ঘোষণা সমন্বয়কদের

1 month ago 17

যে কোনো ধরনের সাম্প্রদায়িক উস্কানি, হামলা ও লুটপাটের ঘটনা রুখে দেওয়ার ঘোষণা দিয়েছেন টাঙ্গাইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। এসময় দেশের সংস্কার কাজে সবার ভূমিকা রাখারও আহ্বান জানান তারা। মঙ্গলবার সন্ধ্যায় টাঙ্গাইল প্রেস ক্লাবের সংবাদ সম্মেলনে এ কথা বলেন তারা।

এতে উপস্থিত ছিলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আব্দুল নুর তুষার, কামরুল ইসলাম, আল আমিন, ফাতেমা রহমান বীথি, ইফফাত রাইসা নূহা, মাহতাব হাসান আল আমিন সিয়াম, হামিদুর রহমান, শেখ ফরাশ, মুনসুর হেলাল, মনিরুল ইসলাম, প্রেমা সরকার প্রমুখ।

বক্তারা বলেন, শুরুতেই আমাদের শহীদ ভাইদের স্মরণ করতে চাই। যাদের ত্যাগ এনে দিয়েছে আমাদের স্বাধীনতা। সোমবার টাঙ্গাইলে আমাদের ভাই মারুফসহ আরও যারা শহীদ হয়েছেন তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা। আমরা দেশকে স্বাধীন করেছি। আমরা জানি স্বাধীনতা অর্জন করার চেয়ে রক্ষা করা কঠিন।

তারা আরও বলেন, ইতোমধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে ড. মুহাম্মদ ইউনুসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করার প্রস্তাব দেওয়া হয়েছে। গণঅভ্যুত্থানের পর মঙ্গলবার দুপুরে ফ্যাসিস্ট হাসিনার সংসদ বিলুপ্ত হয়েছে। ছাত্রজনতার দেওয়া রূপরেখার ভিত্তিতে যেহেতু অন্তর্বর্তীকালীন সরকার হবে, তাই আমরা সবাই এই সরকারের প্রতি আস্থা রাখবো। আশা করবো আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে তাদের গঠনমূলক ভূমিকা থাকবে।

এআরটি/জেডএইচ/এএসএম

Read Entire Article