সাতক্ষীরায় বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব

1 month ago 32

সাতক্ষীরায় দ্বিতীয়বারের মতো বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজন করে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ সাতক্ষীরা জেলা শাখা।

শনিবার (২৭ জুলাই) সন্ধ্যাায় সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বঙ্গবন্ধু আবৃত্তি উৎসব- ২০২৪ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. মনিরুজ্জামান মন্ময় মনির। সংগঠনের সহ-সভাপতি কাজী গুলশান আরা এবং সাধারণ সম্পাদক নব কুমার ঢালীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম। সম্মানিত অতিথি ছিলেন সংরক্ষিত নারী সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি।

বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং বাংলা একাডেমি গ্রন্থাগার বিভাগের পরিচালক আবৃত্তিজন ড. শাহাদাৎ হোসেন নিপু। এছাড়াও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবৃত্তিজন ফয়জুল্লাহ সাঈদ।

অনুষ্ঠানে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য লায়লা পারভীন সেঁজুতি বলেন, কোটা আনন্দোলনের নামে দেশ এখন নৈরাজ্যের পথে এগিয়ে গিয়েছে। এর থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এক কুচক্রী মহল নতুন করে ষড়যন্ত্র করছে। আমাদের সন্তানদের ভুল মেসেজ দিয়ে, ভুল পথে নিয়ে যাওয়া হচ্ছে। এখন সময় এসেছে আমাদের ঘুরে দাঁড়াবার। ভুল পথ থেকে আমাদের সন্তানদের ঘুরে দাঁড়াতে হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, যারা কবিতা, সাহিত্য চর্চা করেন তারা অসাধারণ। দেশে যখন যে পরিস্থিতি আসে আপনারা কবিতা ও সাহিত্য লেখনির মাধ্যমে তা তুলে ধরেন।

অনুষ্ঠানে কবি, ফোকলোর গবেষক ও উপস্থাপক ড. শিহাব শাহরিয়ার এবং কবি ইমরোজ সোহেলকে বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ ২০২৪ সম্মাননা প্রদান করা হয়। এতে আলোচনা করেন অধ্যাপক আব্দুল হামিদ, কবি কিশোরী মোহন সরকার, কবি স ম তুহিন। আবৃত্তি করেন মনিরুজ্জামান ছট্টু, মন্ময় মনির, অ্যাডভোকেট সোহরাব হোসেন, মুহাম্মদ মহাথির রাহমান, ফাহরিয়া ইসলাম, তাসলিমা তুষ্টি প্রমুখ।

আহসানুর রহমান রাজীব/কেএসআর

Read Entire Article