সাতসকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

3 months ago 45

যানবাহন নষ্ট হওয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের বন্দরের লাঙ্গলবন্দ এলাকা থেকে সোনারগাঁয়ের চৈত্রী এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ৪ কিলোমিটার জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এর ফলে তীব্র ভোগান্তিতে পড়েছেন জরুরি কাজে বের হওয়া যাত্রীরা।

বুধবার (৫ জুন) সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সরেজমিনে গিয়ে এমন দৃশ্য দেখা যায়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কে এখনো যান চলাচল স্বাভাবিক হয়নি। সকাল ৬টা থেকে এই যানজট শুরু হয়।

মাসুদ রানা নামের এক ব্যবসায়ী বলেন, এক জরুরি কাজে কুমিল্লার হোমনায় যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলাম। শিমরাইল থেকে লাঙ্গলবন্দ ঠিকমতো আসতে পারলেও এখান থেকে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সকালে এতো জ্যাম থাকে তা আগে কখনো দেখিনি।

আলমগীর হোসেন নামের এক যাত্রী বলেন, যানজটের কারণে লাঙ্গলবন্দ ব্রিজ পার হওয়ার পর থেকেই গাড়ি আর সামনের দিকে যাচ্ছে না। কখন নাগাদ গন্তব্যস্থলে যেতে পারবো জানি না।

আরিফ মিয়া নামের এক বাসচালক বলেন, সচরাচর এই সময় মহাসড়কে তেমন যানজট থাকে না। আবার আজ মহাসড়কে যানবাহনের চাপও কম। কী কারণে এমন যানজটের মাধ্যমে আমাদের দুর্ভোগের মধ্যে পড়তে হলো তা জানা নেই।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, আজ ভোরের দিকে মহাসড়কের চৈত্রী এলাকায় একটি যানবাহন বিকল হয়ে যায়। এ কারণে মহাসড়কে যানবাহন চলাচলে বাধার সৃষ্টি হচ্ছে। তবে এরইমধ্যে রেকার দিয়ে ওই বিকল যানবাহনটি সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। আশা করছি, খুব শিগগিরই যান চলাচল স্বাভাবিক হবে। যানজট নিরসনে আমরা সবার্ত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

রাশেদুল ইসলাম রাজু/এফএ/এএসএম

Read Entire Article