‘সানভীস বাই তনি’ শোরুম খুলে দেওয়ার নির্দেশ

3 months ago 39

সামাজিক যোগাযোগমাধ্যমের আলোচিত মুখ রোবাইয়াত ফাতেমা তনির মালিকানাধীন গুলশানের ‘সানভীস বাই তনি’ শোরুম খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এছাড়া অনলাইনে পণ্য বিক্রির বিষয়ে নীতিমালা (গাইডলাইন) করে দেওয়া হবে বলে আদালতের রায়ে জানানো হয়েছে।

সোমবার (১০ জুন) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই রায় দেন।

আইনজীবী সৈয়দ খালেকুজ্জামান অরুন জাগো নিউজকে আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রায়ের অনুলিপি পেলে বলা যাবে মূলত কী রায় দেওয়া হয়েছে।

‘সানভীস বাই তনি’ শোরুম সিলগালা করা কেন অবৈধ হবে না- এ মর্মে জারি করা রুলের বিষয়ে শুনানি শেষে গত ৬ জুন হাইকোর্টের একই বেঞ্চ আদেশের জন্য এদিন ধার্য করেছিলেন। আদালতে ওইদিন তনির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খালেকুজ্জামান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়, সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ ও আনিচ উল মাওয়া।

এর আগে ২৭ মে ‘সানভীস বাই তনি’ শোরুম সিলগালা করা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

আরও পড়ুন

এদিকে রিটে ‘সানভীস বাই তনি’র স্বত্বাধিকারী রোবাইয়াত ফাতিমা তনি অভিযোগ করেন, তাকে কোনো প্রকার নোটিশ না দিয়ে এবং শুনানি না করে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর হয়রানি ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধের হুমকি দিয়েছে। একই সঙ্গে ভোক্তা-অধিকারের নামে শুধু টাকা দেওয়ার রশিদ দিয়ে এবং কোনো প্রকার দালিলিক প্রমাণ না দিয়ে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে, যা অবৈধ ও বেআইনি বলে প্রতিকার চাওয়া হয়েছে রিটে। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয় বলে গত ২৬ মে রিটকারীর আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ খালেকুজ্জামান অরুন জাগো নিউজকে নিশ্চিত করেন।

রিট পিটিশন থেকে জানা গেছে, গত ১৪ মে ‘সানভীস বাই তনি’কে দুটি অপরাধের দায়ে ৫০ হাজার ও দুই লাখ টাকা জরিমানা করা হয়। লুবনা ইয়াসমিন নামের এক নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায়।

লুবনা ইয়াসমিন ‘সানভীস বাই তনী’ থেকে একটি পোশাক কিনেছিলেন গত ৯ ফেব্রুয়ারি। এর ৫৩ দিন পর ৩ এপ্রিল ভোক্তা-অধিদপ্তরে অভিযোগ করেন। পরে ১২ মে সানভীস বাই তনি’র প্রধান শোরুমে অভিযান চালিয়ে সেটি সিলগালা করে দেন ভোক্তা-অধিদপ্তরের সহকারী পরিচালক জব্বার মন্ডল।

এফএইচ/ইএ/জিকেএস

Read Entire Article